ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বৈশাখ উদযাপনে নগরে উৎসবের আমেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
বৈশাখ উদযাপনে নগরে উৎসবের আমেজ ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: পহেলা বৈশাখের অন্যতম অনুষঙ্গ মঙ্গল শোভাযাত্রা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। এছাড়া বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও জেলা প্রশাসনের উদ্যোগে নগরের কয়েকটি স্থানে অনুষ্ঠিত হচ্ছে বাংলা বর্ষবরণ উৎসব।

শুক্রবার (১৪ এপ্রিল) ভোর সাড়ে ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ডিসি হিলের মুক্তমঞ্চে বর্ষবরণের আয়োজন করে সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদ। এতে ৩২টি সংগঠনের সাংস্কৃতিক আয়োজন রয়েছে।

অন্যদিকে সিআরবি শিরিষতলায় সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে। একইভাবে জেলা শিল্পকলা অ্যাকাডেমি ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলছে বর্ষবরণের নানা অনুষ্ঠান।  

এছাড়াও পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা আয়োজন করেছে ‘চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন’। সকাল ৯টায় শোভাযাত্রাটি শুরু হয়ে নগরের চট্টেশ্বরী রোড থেকে কাজীর দেউড়ি মোড়, জামাল খান হয়ে চেরাগি চত্বর পরিক্রমণ করবে। একইভাবে চট্টগ্রাম জেলা শিল্পকলা অ্যাকাডেমি থেকেও বর্ষবরণ উপলক্ষে সকালে শোভাযাত্রা বের হয়। এবারও শিল্পকলা একাডেমির মঙ্গল শোভাযাত্রা শুরু হয় সকাল ৯টায়।

সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদ চট্টগ্রামের আহ্বায়ক আহমেদ ইকবাল হায়দার বাংলানিউজকে বলেন, দুই বছর বন্ধ থাকার পর গত বছর ছিল নববর্ষ বরণের উৎসব। তবে এবার রোজার কারণে সংক্ষিপ্ত পরিসরে উৎসবের প্রস্তুতি নেওয়া হয়। চট্টগ্রামের প্রায় ৩২টি সংগঠনের শিল্পীরা সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।