ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ বরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ বরণ বর্ষবরণ অনুষ্ঠানে বক্তব্য দেন ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. নাজিম উদ্দিন।

চট্টগ্রাম: পুরোনো দিনের ব্যর্থতা, গ্লানি আর বিভেদ-বিভাজনকে পিছনে ফেলে উন্নয়ন-সমৃদ্ধি কামনা এবং নতুন বছরকে বরণের অংশ হিসেবে ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয় বাংলা নববর্ষ-১৪৩০ বরণ অনুষ্ঠান।  

রমজান মাস উপলক্ষে সীমিত পরিসরে আয়োজিত আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে ইডিইউ পরিবার উদযাপন করেছে বাংলা নতুন বছরের আগমন।

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইডিউর স্কুল অব ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. মো. নাজিম উদ্দিন। প্রধান অতিথি এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. মোহাম্মদ রকিবুল কবির এবং প্রক্টর মো. আসাদুজ্জামান।

পহেলা বৈশাখকে সামনে রেখে সমগ্র বাঙালি জাতি নব স্বপ্ন, নব আশায় প্রার্থিত জীবনের লক্ষ্যে নতুনভাবে জীবনের যাত্রা শুরু করে। শুভ্রতার প্রত্যাশায় নতুন বছরকে স্বাগত জানাতে সকাল ১১টায় শুরু হয় আলোচনা অনুষ্ঠান। সভাপতির বক্তব্যে ড. মো. নাজিম উদ্দিন বলেন, পহেলা বৈশাখ বাঙালি জাতির ঐতিহ্য ও সংস্কৃতির পুনর্জাগরণের অনুষ্ঠান। তিনি আশা ব্যক্ত করেন, বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্ম বাংলার এই বিশেষ ঐতিহ্যকে ধারণ করবে এবং পালন করবে।

স্মৃতিচারণ করে অধ্যাপক মো. রকিবুল কবির বলেন, পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। বিভিন্ন ধর্মাবলম্বীর মানুষের একচ্ছত্র অংশগ্রহণের মাধ্যমে আমাদের দেশে নববর্ষ আয়োজিত হয়ে আসছে বছরের পর বছর।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।