ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্মার্ট বাংলাদেশ গড়তে নারীদের ভূমিকা অপরিসীম: জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
স্মার্ট বাংলাদেশ গড়তে নারীদের ভূমিকা অপরিসীম: জেলা প্রশাসক ...

চট্টগ্রাম: জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে নারী সমাজের ভূমিকা অপরিসীম। এ লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল নারী হয়ে সমাজের পিছিয়ে থাকা নারী-শিশুদের সার্বিক কল্যাণে কাজ করে যাচ্ছেন।

 

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে নগরের নন্দনকাননস্থ চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের শুভ উদ্বোধন ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সর্বশেষ জনশুমারী অনুয়ায়ী দেশে শতকরা ৫০ ভাগের বেশি নারী।

তাদের অবহেলিত রেখে একটি দেশ সমৃদ্ধি লাভ করতে পারে না। আমরা সকলে আন্তরিক হলে সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীদের ক্ষমতায়ন নিশ্চিত হবে।

শুরুতে লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্বোধন করেন জেলা প্রশাসকের সহধর্মিণী ক্লাবের প্রতিষ্ঠাতা সভানেত্রী তানজিয়া রহমান এবং জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

সভাপতির বক্তব্যে তানজিয়া রহমান বলেন, সুবিধাবঞ্চিত নারী ও ছিন্নমূল শিশুদের সমাজকল্যাণমূলক কাজে এ ক্লাব সবসময় পাশে থাকবে। অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে ঈদ উপহার দেয়া হচ্ছে। আমরা সবসময় তাদেরকে পাশে রাখতে চাই। সমাজে যে সকল অবহেলিত নারী রয়েছে তাদেরকে এ ক্লাবের মাধ্যমে বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের আওতায় এনে স্বাবলম্বী করা এ ক্লাবের মূল উদ্দেশ্য। সমাজসেবামূলক কর্মকান্ড পরিচালিত করতে তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবদুল মালেক, সিনিয়র সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।