ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ঈদ জামাতে থাকবে ৪ স্তরের নিরাপত্তা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
চট্টগ্রামে ঈদ জামাতে থাকবে ৪ স্তরের নিরাপত্তা  ...

চট্টগ্রাম: নগরের ঈদ জামাতগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে চার স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

সিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক বাংলানিউজকে বলেন, ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে নগরের ঈদ জামাতে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু বহন না করতে মুসল্লিদের উৎসাহিত করা হচ্ছে।

সিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে ঈদের প্রধান জামাত নগরের জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে। এছাড়া আন্দরকিল্লা শাহী জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ এবং ঈদগাহে বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে মহানগরীর ঈদ জামাতসমূহে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে চার স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

ঈদ জামাতের নিরাপত্তা নির্বিঘ্ন করতে সিএমপির পক্ষ থেকে ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি ডিবি টিম, সাদা পোশাকে পুলিশসহ সোয়াট টিম মোতায়েন করা হবে। গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহ সিসিটিভি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক এবং নিবিড় মনিটরিংয়ের আওতায় থাকবে।  

ঈদ জামাত উপলক্ষে সিএমপির প্রধান কন্ট্রোল রুম ছাড়াও জমিয়াতুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন পুলিশ টহল পার্টি নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে দেখভাল করবে। নগরের গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহে আর্চওয়ে গেইট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লিদের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে।  

নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ঈদ জামাতে মুসল্লীদের প্রতি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপস্থাপিত বিষয়গুলো মেনে চলার জন্য আহ্বান জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।