ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি নেতা মুজিব চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
বিএনপি নেতা মুজিব চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা মুজিবুর রহমান চেয়ারম্যান

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মুজিবুর রহমান চেয়ারম্যানসহ ১২ জনকে আসামি করে মামলা হয়েছে।  

শুক্রবার (২৮ এপ্রিল) সাতকানিয়া থানার উপপরিদর্শক (এসআই) রাশেদুল ইসলাম বাদী হয়ে মহাসড়কে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করার অভিযোগে এ মামলা করেন।

 

মামলার অন্য আসামিরা হলেন, আনিসুর রহমান আনাছ, মো. ঈসমাইল বল্লু, মুহাম্মদ নেজাম, নুরুল হক, গোলাম রসুল মোস্তাক, আবদুর রহিম, নাজিম উদ্দীন ওরফে পান নাজিম, আলী মিয়া, মো. সোহেল, কামাল উদ্দিন ও আবুল ফয়েজ। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সাতকানিয়া উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানিহাটে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করা হয়। এদিন পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, একটি অবিস্ফোরিত ককটেল এবং ভাঙচুর করা যানবাহনের ৫টি ছোট বড় গ্লাসের টুকরো আলামত হিসেবে জব্দ করে।  

স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জানান, সাতকানিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক জামাল হোসেনকে একটি মামলায় কারাগারে পাঠানোর প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল করেছিলেন তার অনুসারীরা।  

মামলার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত।  

তিনি বলেন, কেরানিহাটে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর অভিযোগে মুজিবুর রহমান চেয়ারম্যানসহ ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। এসআই রাশেদুল ইসলাম আজ (শুক্রবার) বাদী হয়ে মামলা করেন।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।