ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মে ৫, ২০২৩
স্ত্রীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার ...

চট্টগ্রাম: স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আলী আকবরকে (২৯) গ্রেফতার করেছে র‌্যাব-৭।  

বৃহস্পতিবার (৪ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর বায়েজিদ থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

 

আলী আকবর ফটিকছড়ির ডলু আরলিয়া গ্রামের মৃত হাচি মিয়ার ছেলে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, ২০১৬ সালে ২০ জানুয়ারি ভূজপুর থানাধীন বাদুরখিল এলাকার একটি খামার বাড়ির গাছের সাথে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় তার বাবা মামলা দায়ের করেন। মামলায় আলী আকবরকে আসামি করা হয়। ময়নাতদন্তে ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যার আলামত পাওয়া যায়। পুলিশের তদন্তেও অভিযোগ প্রমাণিত হয়। তদন্ত কর্মকর্তা ২০১৭ সালের জানুয়ারিতে আদালতে অভিযোগপত্র জমা দেন। ১৯ মার্চ আদালত পলাতক আকবরকে মৃত্যুদণ্ড দেয়।

তিনি আরও জানান, বিয়ের কথা গোপন রেখে ২০১৫ সালের নভেম্বরে ভূজপুরের ওই তরুণীকে বিয়ে করেন আকবর। তবে সেই বিয়ের কাগজপত্র ছিল ভুয়া। বিয়ের কয়েকদিনের মধ্যে আকবর তার স্ত্রীকে যৌতুকের জন্য চাপ দেন। দুই মাস পর ওই তরুণী বাবার বাড়িতে গিয়ে স্বামীর জন্য যৌতুকের টাকা চায়। কিন্তু কৃষক বাবা টাকা দিতে পারেননি। ২০১৬ সালের ২০ জানুয়ারি ভূজপুর থানার বাদুরখীল পাহাড়ি এলাকায় খামার বাড়ির পাশে ওই তরুণীর ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। এ ঘটনার পর থেকে আকবর গত সাত বছর ধরে বিভিন্ন স্থানে ছদ্মনামে পালিয়ে বেড়িয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ০৫, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।