ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতা সংগ্রামের বীর সেনানী অমল মিত্রের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, মে ৭, ২০২৩
স্বাধীনতা সংগ্রামের বীর সেনানী অমল মিত্রের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক ...

চট্টগ্রাম: মহান স্বাধীনতা সংগ্রামের বীর সেনানী ও মহানগর আওয়ামী লীগ নেতা অমল মিত্রের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

রোববার (৭ মে) এক বিবৃতিতে তথ্যমন্ত্রী বলেন, অমল মিত্র ছিলেন মহান স্বাধীনতা যুদ্ধের অসম সাহসী এক যোদ্ধা।

খুব কম বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে এ যোদ্ধা স্বাধীনতার ৯ মাসে নগরী ও জেলায় অসংখ্য সম্মুখযুদ্ধে অংশ নেন এবং গভীর দেশপ্রেমে উদ্বুদ্ধ সৈনিক হিসেবে নায়কোচিত ভূমিকা পলন করেন। তিনি জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হিসেবে ছাত্র জীবন থেকেই আন্দোলন সংগ্রামে রাজপথে সক্রিয় ছিলেন উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, দলের আদর্শের প্রতি অবিচল অমল মিত্র একদিনের জন্যও নীতিচ্যুত হননি। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর প্রতিশোধ স্পৃহায় তিনি জ্বলে উঠেন। দলের দুঃসময়েও তিনি নেতাকর্মীদের সাথে রাজপথে ছিলেন। জীবনে কোন লোভ লালসা ছিল না। তার মৃত্যুতে দল ও দেশের অপূরণীয় ক্ষতি হলো।

মন্ত্রী প্রয়াত বীর অমল মিত্রের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, মে ৭, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।