ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তিন মামলায় মহানগর যুবদলের ৩৯ নেতা-কর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, মে ৮, ২০২৩
তিন মামলায় মহানগর যুবদলের ৩৯ নেতা-কর্মী কারাগারে ...

চট্টগ্রাম: পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা, অগ্নিসংযোগ ও অস্থিরতা সৃষ্টির তিন মামলায় চট্টগ্রাম মহানগর যুবদলের ৩৯ জন নেতা-কর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (৭ মে) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঞা এ আদেশ দেন।

গত ১৬ জানুয়ারি ১০ দফা দাবিতে নাসিমন ভবনের সামনে বিক্ষোভ-সমাবেশ করেছিল মহানগর বিএনপি। পরে কাজীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে ২৫ নেতা-কর্মী আহত হন।

এ ছাড়া আহত হন পুলিশের পাঁচজন সদস্য। এসময় ভাঙচুর করা হয় ১০টি গাড়ি ও ট্রাফিক পুলিশ বক্স। পুড়িয়ে দেওয়া হয় ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল। ঘটনাস্থল থেকে ১৬ জনকে আটক করে পুলিশ। ১৭ জানুয়ারি মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ প্রায় ৬০০ জনকে আসামি করে কোতোয়ালী থানায় চারটি মামলা দায়ের করা হয়।

জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, কোতোয়ালী থানায় দায়ের করা তিন মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। মেয়াদ শেষ হওয়ায় তারা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত ৩৯ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া অসুস্থতা ও বয়স বিবেচনায় ৩৭ জনের জামিন আবেদন মঞ্জুর করেছেন।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মে ৮, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।