ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

উকিল আহমদ তালুকদারের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, মে ৮, ২০২৩
উকিল আহমদ তালুকদারের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক ...

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া উপজেলার প্রবীণ আওয়ামী লীগ নেতা উকিল আহমদ তালুকদার বার্ধক্যজনিত কারণে নগরে একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। রোববার (৭ মে) দিবাগত রাত সাড়ে তিনটায় মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

তিনি ৩ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

তিনি প্রয়াতের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।  

তথ্যমন্ত্রী শোকবার্তায় বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা আজীবন ধারণকারী উকিল আহমদ তালুকদার জনহিতকর কাজে নিজেকে ব্যাপৃত রেখেছিলেন এবং এলাকাবাসীর সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে রয়েছেন।

উকিল আহমদ তালুকদার ১৯৭৯ সালে রাঙ্গুনিয়া আসন থেকে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী হিসেবে নৌকা প্রতিকে নির্বাচন করেন। বঙ্গবন্ধুর সাহচর্য পাওয়া এই রাজনীতিক ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।  

এছাড়া রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য উকিল আহমদ তালুকদার এর আগে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন। তিনি দীর্ঘদিন রাঙ্গুনিয়া পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাঙ্গুনিয়া কলেজ গভর্নিং বডির সদস্যের দায়িত্বও পালন করেন।     

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মে ৮, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।