ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মশার ওষুধ ছিটানোর কাজ সঠিকভাবে তদারক করতে হবে: আফরোজা জহুর 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, মে ২৮, ২০২৩
মশার ওষুধ ছিটানোর কাজ সঠিকভাবে তদারক করতে হবে: আফরোজা জহুর  ...

চট্টগ্রাম: সিটি করপোরেশনের প্রধান কাজ নগর পরিষ্কার-পরিচ্ছন্ন, আলোকায়ন ও রাস্তা-ঘাট সংস্কার করা। এ কাজগুলো সঠিকভাবে করলে নগরবাসী পরিবেশবান্ধব নগরে বসবাস করবে।

মশার উপদ্রব থেকে পরিত্রাণ পেতে প্রতিটি ওয়ার্ডে মশার ওষুধ ছিটানোর কাজ সঠিকভাবে তদারক করতে হবে।  

রোববার (২৮ মে) চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিয়ে প্যানেল মেয়র ও কাউন্সিলর আফরোজা জহুর এসব কথা বলেন।

 

দাায়িত্ব গ্রহণের প্রথম দিনের শুরুতে তিনি কাউন্সিলর ও কর্মকর্তাদের নিয়ে নগর ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।  

এরপর ভারপ্রাপ্ত মেয়র চসিকের বিভাগ ও শাখাগুলোর প্রধানদের সঙ্গে সভা করেন। এ সময় তিনি বলেন, প্রাচ্যের রানি খ্যাত চট্টগ্রাম প্রাকৃতিক দিক থেকে একটি সৌন্দর্য্যতম নগর। এই নগরীকে বিশ্বের উন্নত নগর হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে দায়িত্ব নিয়েছেন এবং চট্টগ্রামের উন্নয়নের জন্য আড়াই হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এসব উন্নয়নকাজ শেষে হলে চট্টগ্রাম দেশের অর্থনৈতিক হাব হিসেবে গুরুত্ব বহন করবে। এ ক্ষেত্রে আমাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।  

চসিকের সচিব খালেদ মাহমুদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম, হাসান মুরাদ বিপ্লব, মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী, মো. আবদুস সালাম, পুলক খাস্তগীর, মোহাম্মদ আবদুল মান্নান, সংরক্ষিত নারী কাউন্সিলর জেসমিন পারভীন জেসী, রুমকি সেনগুপ্ত, জাহেদা বেগম পপি, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমা, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনিরুল হুদা, উপ-সচিব আশেক রসুল চৌধুরী (টিপু), তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহিনুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের, আশিকুল ইসলাম, ফরহাদুল আলম, নগর পরিকল্পনাবিদ আবদুল্লাহ আল ওমর প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।