ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বোয়ালখালীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
বোয়ালখালীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ ...

চট্টগ্রাম: বকেয়া বেতনের দাবিতে বোয়ালখালীতে ফিগো ফ্যাশন লিমিটেড নামে একটি পোশাক কারখানায় শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।  

মঙ্গলবার (১৩ জুন) সকালে বোয়ালখালীর শাকপুরা বড়ুয়া টেক এলাকায় কারখানাটির সামনে সড়কে অবস্থান নেয় আন্দোলনরত শ্রমিকরা।

এ নিয়ে দ্বিতীয় দিনের মতো আন্দোলন করেছেন তারা। এতে প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকে যান চলাচল।
ভোগান্তিতে পড়েন যাত্রী সাধারণ, রোগী ও শিক্ষার্থীরা।  

শ্রমিকরা জানান, গত এপ্রিল মাসের বেতন বকেয়া রেখে গার্মেন্টসটি বন্ধ করে দেয়। এরপর গড়িমসি শুরু করেন মালিকপক্ষ। এর মধ্যে শতশত শ্রমিককে ছাটাই করে দিয়েছেন। ফলে তারা বাধ্য হয়ে রাস্তায় নেমেছেন। এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো সুরাহা করেননি মালিকপক্ষ। বার বার ধর্না দিয়েও কোনো সমাধান আসেনি। তাই বাধ্য হয়ে আন্দোলনে নামতে হয়েছে।  

এ সময় শ্রমিকরা আরও অভিযোগ করেন, গতকালও করাখানার ভেতরে ঢুকতে চাইলে পুলিশ আমাদের বাধা দেয়। আজও ঠিক একই ঘটনা ঘটেছে। তাই বাধ্য হয়ে কারখানার সামনের সড়কে অবস্থান নিয়েছি।

চট্টগ্রাম ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম সেলিম বাংলানিউজকে জানান, শ্রমিকরা সড়ক অবরোধ করে আন্দোলন করছিল। আমরা তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছি। তারা এখন কারখানার সামনে আন্দোলন করছে। মালিক পক্ষের সঙ্গে কথা বলেছি। মালিক প্রতিদিন বেতন দিয়ে দিচ্ছে বলে মিথ্যা আশ্বাস দিচ্ছেন।  

এদিকে, দীর্ঘ আড়াইঘণ্টা পর আন্দোলনকারী শ্রমিকরা সড়ক থেকে সরে আসলে যান চলাচল স্বাভাবিক হয়। তবে বিক্ষুব্ধ শ্রমিকরা এখনও আন্দোলন করছেন। এর আগে সোমবারও একই স্থানে সড়ক অবরোধ করে শ্রমিকরা। ওইদিন পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে জানতে ফিগো ফ্যাশন লিমিটেডের ম্যানেজার সাইফুল ইসলামের ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।