ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু  ...

চট্টগ্রাম: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বুধবার (১৪ জুন) থেকে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। এবারও ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রয় করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

 

অনলাইনে টিকিট বিক্রির উদ্যোগ নেওয়ায় রেলওয়ে স্টেশনে তেমন ভিড় হবে না। চট্টগ্রাম থেকে প্রতিদিন স্ট্যান্ডিং টিকেটের যাত্রীসহ মোট ১৫ হাজার যাত্রী দেশের বিভিন্ন জেলায় ঈদ করতে বাড়ি যেতে পারবেন।

প্রতিটি ট্রেন ছাড়ার আগে কাউন্টারে স্ট্যান্ডিং টিকেট পাওয়া যাবে।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা গেছে, দুপুর ১২টা থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। ২৪ জুনের টিকিট আজ ১৪ জুন, ২৫ জুনের টিকিট ১৫ জুন, ২৬ জুনের টিকিট ১৬ জুন, ২৭ জুনের টিকিট ১৭ জুন এবং ২৮ জুনের টিকিট ১৮ জুন বিক্রি করা হবে। এছাড়া চাঁদ দেখার ওপর নির্ভর করে ২৯, ৩০ জুন ও ১ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে। ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে স্টেশন থেকে পাওয়া যাবে।

ঈদের ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরু হবে ২২ জুন। ওইদিন পাওয়া যাবে ২ জুলাইয়ের টিকিট। পর্যায়ক্রমে ২৩, ২৪, ২৫, ২৬ জুন পাওয়া যাবে যথাক্রমে ৩, ৪, ৫, ৬ জুলাইয়ের টিকিট। ঈদযাত্রার বিক্রিত টিকিট ফেরত দেওয়া যাবে না।  

এছাড়া ২৪ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হচ্ছে। ২৬ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরদিন থেকে পাঁচদিন চাঁদপুর–চট্টগ্রাম পথে ও ময়মনসিংহ–চট্টগ্রাম পথে দুই জোড়া বিশেষ ট্রেন চালানো হবে।  

আগামী ২৯ জুন ঈদুল আজহার দিন ধরে যাত্রী হয়রানি দূর করতে অনলাইনে যাত্রীদের মাঝে টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।