ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অ্যাম্বুলেন্সে ইয়াবা, চালক ও সহকারীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
অ্যাম্বুলেন্সে ইয়াবা, চালক ও সহকারীর যাবজ্জীবন ছবি প্রতীকী

চট্টগ্রাম: সীতাকুণ্ড থানার ইয়াবার মামলায় অ্যাম্বুলেন্স চালক ও সহকারীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (১৪ জুন) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরওয়ার আলমের আদালতে এই রায় দেন।

 

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নগরের সদরঘাট থানার মতিয়ারপুল এলাকার মৃত রফিক আহাম্মেদের ছেলে চালক শাহিদ সোহেল (৪৫) ও কক্সবাজার জেলার টেকনাফ থানার নাইক্ষ্যংখালী গ্রামের মৃত মানিক শর্মার ছেলে সহকারী শিমুল শর্মা (২৩)।  

চট্টগ্রামের জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, ইয়াবার মামলায় আনা অভিযোগ প্রমাণিত হওয়য়া আসামিদের যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে ১ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

আসামিদের মধ্যে শাহিদ সোহেল জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।  

অপর আসামি শিমুল শর্মা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিল। তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, কক্সবাজার থেকে অ্যাম্বুলেন্সে করে একটি ইয়াবার চালান ফেনীর উদ্দেশ্যে যাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে ২০২১ সালের ১ সেপ্টেম্বর ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড থানার ভাটিয়ারী ফিলিং স্টেশনের এলাকা র‌্যাব অভিযান চালিয়ে শাহিদ সোহেল ও শিমুল শর্মাকে গ্রেফতার করে। এ সময় চালক শাহিদ সোহেলের আসনের নিচ থেকে একটি কালো ব্যাগে রাখা ২২ হাজার ৩৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। চালকের সহকারী ছিলেন শিমুল শর্মা। এ ঘটনায় র‌্যাব-৭ এর ডিএডি মো. শহিদুল আলম বাদি হয়ে সীতাকুণ্ড থানায় মামলা করেন। মামলায় দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন ও সাক্ষ্যগ্রহণ শেষে রায় দেয়া হলো।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।