ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর: চবি হলুদ দলের নিন্দা ও প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর: চবি হলুদ দলের নিন্দা ও প্রতিবাদ ...

চট্টগ্রাম: বিএনপি-যুবদল-ছাত্রদল আয়োজিত সমাবেশে যাওয়ার সময় নগরের জামালখান এলাকায় মহান স্বাধীনতার ইতিহাস সম্বলিত ‘বঙ্গবন্ধুর ম্যুরাল’ ভাঙচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ দল)।  

বৃহস্পতিবার (১৫ জুন) সকালে হলুদ দলের আহ্বায়ক প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরীর সই করা এক বিবৃতিতে এই প্রতিবাদ জানানো হয়।

হলুদ দলের আহ্বায়ক প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, সমন্বয়ক (দপ্তর) প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী ও সমন্বয়ক (অর্থ) প্রফেসর ড. মো. আলী আজগর চৌধুরী যৌথভাবে এই বিবৃতি দেন।

বিবৃতিতে তাঁরা বলেন, যুবদলের সমাবেশে যাওয়ার সময় তাদের উগ্র কর্মীদের এ ধরনের হামলা চরম ধৃষ্টতা ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অসম্মান প্রদর্শন, যা পুরো জাতিকে হতভম্ব ও ব্যথিত করেছে।

এ ধরনের হামলা কোনভাবেই মেনে নেওয়া যায় না। জাতির পিতার ম্যুরাল ভাঙচুর কেবল স্বাধীনতা ও বাংলাদেশ বিরোধীরাই করতে পারে। এ ধরনের হামলার মধ্য দিয়ে প্রকারান্তরে বিএনপির শীর্ষ নেতৃত্বের বিকৃত মনোবাসনাই প্রতিফলিত হয়েছে।  

তাঁরা আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫২ বছর পেরিয়ে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ধারাবাহিক ও সফল নেতৃত্বে যখন দেশ আন্তর্জাতিক ক্ষেত্রে মর্যাদার আসনে সমাসীন এবং একটি গণতান্ত্রিক ও অবাধ নির্বাচনের দিকে এগুচ্ছে ঠিক সে সময়ে বিএনপি-যুবদলের বর্বরতম আচরণ গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করার সামিল।

এ ধরনের তৎপরতার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে দেশের উন্নয়নের অভিযাত্রাকে অব্যাহত রাখার নিমিত্তে দৃঢ় পদক্ষেপ গ্রহণ ও ঘৃণ্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি বিধানের জন্য সরকার ও আইন প্রয়োগকারী সংস্থাগুলোর প্রতি অনুরোধ জানিয়েছেন হলুদ দলের নেতারা।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।