ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিক ফারুকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক ফারুকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সাবেক সভাপতি ও দৈনিক পূর্বদেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার ফারুক আবদুল্লাহর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

রোববার (১৮ জুন) যৌথ বিবৃতিতে চবিসাস সভাপতি মাহবুব এ রহমান ও সাধারণ সম্পাদক ইমাম ইমু এ দাবি জানান।

বিবৃতিতে সাংবাদিক সমিতির নেতারা বলেন, গণমাধ্যমের বরাতে আমরা জানতে পেরেছি, বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান সাংবাদিক ফারুক আবদুল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাকে হয়রানির চেষ্টা করছেন। লক্ষ্যণীয় বিষয় হলো, এ মামলার এজাহারে বাদী মোরশেদুর রহমান নাদিম উল্লেখ করেছেন, এমপি মোস্তাফিজের নির্দেশনায় এই মামলা বাঁশখালী থানায় দায়ের করা হয়েছে।

শুধু তা-ই নয়, মামলাটি যখন দায়ের করা হয়, তখন বাঁশখালী থানার ওসির (তদন্ত) দায়িত্বে ছিলেন কামাল উদ্দিন। বাঁশখালীতে বীর মুক্তিযোদ্ধাদের সমাবেশে হামলাসহ নানা কারণে বদলি হওয়ার পরও এমপিকে খুশি করতে তড়িঘড়ি করে এই মামলার চার্জশিট প্রদান করেছেন তিনি।

চবিসাস নেতারা সাংবাদিক ফারুক আবদুল্লাহর নামে করা মামলাটি দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।