ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

গোসাইলডাঙ্গায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের হেলথ ক্যাম্প 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
গোসাইলডাঙ্গায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের হেলথ ক্যাম্প  ...

চট্টগ্রাম: নগরের পূর্ব গোসাইলডাঙ্গা বেলা কর লেইনে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা, ডায়বেটিস নির্ণয় ও ঔষধ বিতরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (২৩ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দুই শতাধিকের বেশি রোগীকে এ ক্যাম্পে সেবা দেওয়া হয়।

 

শিল্পগ্রুপ বিএসআরএমের পৃষ্ঠপোষকতায় ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্পের কার্যক্রম উদ্বোধন করেন চসিক ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর।  

এ সময় তিনি বলেন, ডা. বিদ্যুৎ বড়ুয়া গত তিন বছর ধরে নগরীর বিভিন্নস্থানে নিম্নবিত্ত, মধ্যবিত্তদের জন্য এই ক্যাম্প করে আসছেন।

তাঁর মানবিক কার্যক্রম সম্পর্কে পুরো চট্টগ্রামবাসীই অবগত। তাঁর এই কার্যক্রম আমাদেরকেও আরো বেশি কাজ করতে অনুপ্রাণিত করে।  

জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, একটি ব্যক্তির সুস্থতার জন্য নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা খুবই জরুরী। কিন্তু বেশিরভাগ মানুষই আর্থিক সমস্যার জন্য এটি করতে পারেন না। আমরা তাঁদের এই মৌলিক অধিকারটাই বাস্তবায়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করছি। আমরা চিকিৎসা খাতের জন্য আরো বৃহৎ পরিকল্পনা করেছি, ধনাঢ্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতা পেলে এই পরিকল্পনা গুলো দ্রুত বাস্তবায়ন করা সম্ভব হবে।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. শান্তনু, ডা. মোতাহার হোসাইন শাওন, ডা. তন্ময় ধর, ডা. মারজানা, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, জয় বড়ুয়া, ইমতিয়াজ আলম রোগীদের সেবা প্রদান করেন।  

অসিত-বেলা কর ট্রাস্ট, এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এসময় রোটারেক্ট প্রমিথ ধর, বিশাখা দাশ, নুসরাত জাহান, শহিদুল ইসলাম, দিদারুল আলম, অসিত-বেলা কর ট্রাস্টের প্রতিষ্ঠাতা ইঞ্জি. অজয় কর, বিজয় কর, আশীষ সরকার, কৃষ্ণা দাশ, অজয় চৌধুরী, মুক্তি কর, মিটু রাহা, গৌতম চৌধুরী, রাজীব কর, বিশু কর সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।