ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পশুর হাট নিরাপদ ও যান চলাচল স্বাভাবিক রাখার আহ্বান চেম্বারের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
পশুর হাট নিরাপদ ও যান চলাচল স্বাভাবিক রাখার আহ্বান চেম্বারের ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের বিভিন্ন কোরবানি পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের আর্থিক নিরাপত্তা, বাজার কেন্দ্রিক যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।  

রোববার (২৫ জুন) এক বিবৃতির মাধ্যমে দ্য চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম এ আহবান জানান।

 

তিনি বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম শহর ও বন্দরনগর চট্টগ্রামের হাটগুলোতে সমাগম ঘটে দেশের বিভিন্ন অঞ্চলের বিক্রেতা এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ক্রেতাসাধারণের। তাই পশুর হাটগুলোতে ক্রেতা-বিক্রেতাদের আর্থিক নিরাপত্তা বিধানকল্পে জাল নোট শনাক্তকরণ যন্ত্র এবং মানি স্কট সুবিধা থাকা উচিত।

এ সময় পশুর হাটগুলো রাস্তা পর্যন্ত বিস্তৃতি লাভ করে।  

তাই যানজট নিরসন এবং পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তা বিধান এবং ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে ট্রেন, লঞ্চ ও বাসে অতিরিক্ত যাত্রী বহন থেকে বিরত থাকা এবং অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে গাড়ির গতি নিয়ন্ত্রণে রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান চেম্বার সভাপতি।  

সম্প্রতি ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়েছে উল্লেখ করে চেম্বার সভাপতি ডেঙ্গু রোধে রাস্তাঘাটসহ যত্রতত্র কোরবানির বাজার দ্রুত পরিষ্কার পরিচ্ছন্ন রাখা এবং দ্রুত কোরবানির পশুর বর্জ্য অপসারণ করার জন্য সিটি করপোরেশনের প্রতি অনুরোধ জানান।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।