ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সন্দ্বীপে ৭২টি পাকা ব্যারাক হাউস হস্তান্তর করলো নৌবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
সন্দ্বীপে ৭২টি পাকা ব্যারাক হাউস হস্তান্তর করলো নৌবাহিনী ...

চট্টগ্রাম: সন্দ্বীপ উপজেলায় গৃহহীন ও ছিন্নমূল মানুষের জন্য নির্মিত ৭২টি পাকা ব্যারাক হাউস স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিটি ব্যারাকে ৫টি করে ৩৬০টি ইউনিট রয়েছে।

যার প্রতিটিতে একটি পরিবার থাকতে পারবে। রয়েছে পৃথক পৃথক রান্নাঘর ও শৌচাগার।
 

প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিকনির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এ ব্যারাক হাউসগুলো নির্মাণ করা হয়েছে।

রোববার (২৫ জুন) স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসকের প্রতিনিধি এবং উপজেলা কর্মকর্তা সম্রাট খীসা আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীর নির্মিত আবাসন ব্যারাক হাউসগুলো বুঝে নেন। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি লে. কমান্ডার এম তৌহিদুল ইসলাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় মোট ২২৫টি প্রকল্পে ৪ হাজার ৪০৮টি ব্যারাক হাউস নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে নৌবাহিনী। এ সব ব্যারাক হাউসে আশ্রয় পেয়েছে ৩৩ হাজার ৪০৫টি গৃহহীন পরিবার।  

এ ছাড়া বর্তমানে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চরের অধীন ভোলা জেলার লালমোহন উপজেলায় ১২টি ও চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় ১৩৬টি এবং কমান্ডার খুলনা নৌ অঞ্চলের অধীন ১৩২টি প্রকল্পের নির্মাণকাজ চলমান রয়েছে। যা শেষ হলে আরও ১ হাজার ৪০০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।