ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

খুশির ঈদযাত্রা, ভিড় বেড়েছে স্টেশনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
খুশির ঈদযাত্রা, ভিড় বেড়েছে স্টেশনে ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে নাড়ির টানে নগর ছাড়ছে মানুষ। গতকাল সোমবার ছিল সরকারি অফিস-আদালতের শেষ কর্মদিবস।

অনেকেই অফিস শেষ করে বিকেলেই রওনা হয়েছেন পরিবার পরিজন নিয়ে। আগামীকাল বুধবার থেকে বেসরকারি প্রতিষ্ঠানসমূহে ছুটি শুরু হবে।

মঙ্গলবার (২৭ জুন) সকাল থেকেই ট্রেন এবং বাস স্টেশনগুলোতে ভিড় দেখা গেছে।  

জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত চট্টগ্রাম স্টেশন ১৮টি ট্রেন বিভিন্ন গন্তব্যে ছুটে যাবে। এবার ঈদে প্রতিটি ট্রেনে অতিরিক্ত বগি যুক্ত করার পাশাপাশি স্পেশাল ট্রেন চালু করায় ট্রেনযাত্রা অনেকটাই স্বস্তির।  

চট্টগ্রাম রেলস্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, মঙ্গলবার থেকে সরকারি ছুটি থাকায় সকাল থেকে ভিড় বেড়েছে প্রতিটি ট্রেনে। এবারও ছাদে কাউকে উঠতে দেওয়া হচ্ছে না।  

রেল স্টেশনের পাশাপাশি ভিড় দেখা গেছে বাস স্টেশনগুলোতে। নগরের কদমতলী আন্তঃজেলা বাস টার্মিনাল, স্টেশন রোড বিআরটিএ স্টেশন, বহদ্দারহাট, শাহ আমানত ব্রিজ এলাকা, অক্সিজেন, একে খান, অলংকার মোড়, গরিবুল্লাহ শাহ মাজার গেটের দূরপাল্লার বাস কাউন্টারে এখন ঘরমূখী মানুষের ভিড়।

আন্তঃজেলা বাস মালিক সমিতির তথ্যমতে, এবারের ঈদে  বাসে প্রতিদিন চট্টগ্রাম থেকে ৪০ থেকে ৫০ হাজার যাত্রী পরিবহন করা হবে। ২০ হাজারের মতো যাত্রী নগরে আসবেন। আবার চট্টগ্রাম থেকে ৫০ থেকে ৬০টি রুটে প্রতিদিন ৫০০ থেকে ৬০০ গাড়ি চলাচল করবে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।