ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ঈদের ছুটি: ঘোরাঘুরিতে বাধা হতে পারেনি বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
ঈদের ছুটি: ঘোরাঘুরিতে বাধা হতে পারেনি বৃষ্টি ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ঈদের ছুটি কাটাতে সব বয়সী মানুষের আনন্দ বিনোদনের জন্য নগরের বিনোদনকেন্দ্রগুলো সেজেছে নতুন রূপে। বৃষ্টি উপেক্ষা করে অনেকে যাচ্ছেন সেখানে পরিবার নিয়ে।

কনকর্ডের ফয়’স লেক কমপ্লেক্সে রয়েছে অ্যামিউজমেন্ট পার্ক, ওয়াটার পার্ক সী-ওয়ার্ল্ড, ফয়’স লেক রিসোর্ট ও বাংলো। ফয়’স লেক কমপ্লেক্সে ভ্রমণে নগরবাসী পায় বাড়তি অনন্দ।

কারণ এখানে রয়েছে বিনোদনের সকল উপকরণ আর পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। বন্ধু-বান্ধব ও পরিবারের সকলকে নিয়ে ঈদের আনন্দ ভাগ করে নিতে তাই মানুষ ভিড় করে ফয়’স লেকে। ঈদের বিশেষ সময় কাটানোর জন্য ফয়'স লেকে বিশেষ আয়োজনও করা হয়েছে।  

ঈদের দিন বিকাল থেকে নগরীর পতেঙ্গা সমুদ্রসৈকত, চট্টগ্রাম চিড়িয়াখানা, কাজির দেউড়ি শিশুপার্ক, আগ্রাবাদে কর্ণফুলী শিশুপার্ক ও স্বাধীনতা কমপ্লেক্সে অন্যান্যবারের তুলনায় শিশু ও অভিভাবকদের ভিড় কম দেখা গেছে বৈরি আবহাওয়ার কারণে।  

পতেঙ্গা সমুদ্রসৈকত আধুনিকায়নের ফলে এখন নগরবাসীর চিত্ত বিনোদনের সবচেয়ে পছন্দের জায়গা। প্রায় ৪ কিলোমিটার সৈকত এলাকায় নগরীর বাসিন্দা ছাড়াও দেশের অন্যান্য প্রান্তের মানুষও আসেন প্রশান্তির খোঁজে।  নেভাল একাডেমিতেও পর্যটকদের আনাগোনা দেখা গেছে। এজন্য ওই এলাকার নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

কনকর্ড এন্টারটেইনমেন্ট কম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক (বিপণন) বিশ্বজিৎ ঘোষ বলেন, ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্ক এবং সী-ওয়ার্ল্ডে দর্শনার্থীরা আসছেন। সামনের দিনগুলোতে দর্শনার্থী বাড়বে।

ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্কের পাশেই চট্টগ্রাম চিড়িয়াখানার দিকেই দর্শকদের নজর থাকে বেশি। শিশুরা সাদা বাঘ, সিংহ, ক্যাঙ্গারু আর ওয়াইল্ড বিস্টের খাঁচায় ভিড় জমায়। চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ বলেন, চট্টগ্রাম চিড়িয়াখানায় সাম্প্রতিক সময়ে নতুন নতুন অনেক প্রাণি এসেছে। এ কারণে শিশু বিনোদনের অন্যতম আকর্ষণীয় স্পট এখন চট্টগ্রাম চিড়িয়াখানা। চিড়িয়াখানায় জলহস্তি আনা হবে। বর্তমানে চট্টগ্রাম চিড়িয়াখানায় ৬৬ প্রজাতির ৬২০ পশুপাখি রয়েছে।

নগরে ঈদের ছুটি কাটাতে পতেঙ্গা প্রজাপতি পার্ক, কর্ণফুলী নদীর অভয় মিত্র ঘাট ও হালিশহর সাগর পাড়ে ঘুরছেন অনেকে। এ ছাড়া সীতাকুণ্ডের গুলিয়াখালী সাগরপাড়, চন্দ্রনাথ পাহাড়, মীরসরাইয়ে মহামায়া লেক, আনোয়ারায় পারকি সমুদ্র সৈকত, রাউজানে মহামুনি মন্দির, অণিরুদ্ধ বড়ুয়া অনি শিশু পার্ক, বেতাগি কর্ণফুলী নদীর পাড়, রাউজান রাবার বাগান, ফটিকছড়ি চা বাগান এলাকায় যাচ্ছেন দর্শনার্থীরা।

ঈদুল আজহা উপলক্ষে পতেঙ্গা সৈকত ও ডিসি পার্কগামী পর্যটক বাস সার্ভিসে অতিরিক্ত বাস যুক্ত করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। শুক্রবার (৩০ জুন) ও শনিবার (১ জুলাই) নিউমার্কেট রুটের পাশাপাশি বহদ্দারহাট ও চকবাজার থেকে ২টি করে মোট ৪টি অতিরিক্ত বাস সংযোজন করা হয়েছে দর্শনার্থীদের সুবিধার্থে।

বৃষ্টির কারণে এসব স্থানে অন্যান্য ঈদের ছুটির তুলনায় এবার দর্শনার্থীর উপস্থিতির সংখ্যা কম বলে জানায় সংশ্লিষ্ট ব্যবসায়ী ও পার্ক কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুন ৩০, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।