ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মিরসরাই সমিতি ইউএই’র উদ্যোগে গাছের চারা বিতরণ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
মিরসরাই সমিতি ইউএই’র উদ্যোগে গাছের চারা বিতরণ 

চট্টগ্রাম: মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের (ইউএই’র) উদ্যোগে শিক্ষার্থী ও সাধারণ মানুষের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।  

শনিবার (১ জুলাই) মিরসরাইয়ের মাতবর হাট ইসলামিয়া ফাজিল মাদ্রাসা প্রাঙ্গণে এসব চারা বিতরণ করা হয়৷ 
চারা গাছ বিরতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ ও পরিবেশবাদী আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেল।

 

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মাহবুবুর রহমান রুহেল বলেন, ‘এই পৃথিবীকে বাসযোগ্য করতে গাছের চারা রোপনের কোন বিকল্প নেই। আমরা নানাভাবে পরিবেশের ক্ষতি করছি।

গাছের চারা রোপনের মাধ্যমে এই ক্ষতির মাত্রা কমিয়ে আনা সম্ভব। প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে একটি দুটি করে গাছের চারা রোপন করলে পরিবেশ ও প্রতিবেশ দুটোই রক্ষা পাবে। ’

মিরসরাই সমিতি ইউএই’র সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.  নাজমুল হাসানের সঞ্চালনায় গাছের চারা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরসরাই  উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা, মিরসরাই অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক আবুল হোসাইন, মিরসরাই সমিতি কাতারের সভাপতি নুরুল আবসার বাবুলসহ স্থানীয় ও প্রবাসের সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। পরে স্থানীয় স্কুল মাদ্রাসা শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে চারা বিতরণ করেন অতিথি ও সমিতির নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, জুলাই ০১, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।