ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জালিয়াতি: ভাইয়ের মামলায় অপর দুই ভাই কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
জালিয়াতি: ভাইয়ের মামলায় অপর দুই ভাই কারাগারে ছবি প্রতীকী

চট্টগ্রাম: জালিযাতির অভিযোগে এক ভাইয়ের দায়ের করা মামলায় অপর দুই ভাইকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

রোববার (২ জুলাই) চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দে এর আদালত এই আদেশ দেন।

 

কারাগারে পাঠানো দুই ভাই হলেন, নগরের আকবরশাহ থানার উত্তর কাট্টলী আচার্য্য পাড়া ঈশান মহজান রোড এলাকার মৃত সতীশ চন্দ্র দে এর ছেলে ননী গোপাল দে (৫৬) ও সজল চন্দ্র দে (৪২)।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২২ সালের ৬ এপ্রিল পিতার স্বাক্ষর জাল-জালিয়াতি করার অভিযোগে ননী গোপাল দে ও সজল চন্দ্র দে এর বিরুদ্ধে আদালতে মামলা করেন তাদের ভাই তপন কুমার দে।

আদালত মামলাটি গ্রহণ করে সিআইডি চট্টগ্রাম মেট্রোকে তদন্তের নির্দেশ দেন। সিআইডি তদন্ত শেষে ২০২৩ সালের ৯ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পুলিশ পরিদর্শক মো.আব্দুল করিম আদালতে মামলার প্রতিবেদন দাখিল করেন। সেখানে প্রথম ঘটনার তারিখ দেখানো হয় ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি জাল আমমোক্তারনামা রেজিষ্ট্রির। দ্বিতীয় ঘটনা ২০১২ সালের ৬ মার্চ জাল আমমোক্তারনামা কেজিডিসিএল এ ব্যবহার করা হয়। ২০১৩ সালের ৯ অক্টোবর তাদের পিতা সতীশ চন্দ্র দে মারা যান।  

মামলার বাদী তপন কুমার দে এর আইনজীবী অ্যাডভোকেট মোশরেছ উল আজম বাংলানিউজকে বলেন, পিতার স্বাক্ষর জাল করে জালিয়াতির আশ্রয় নেওয়ায় এক ভাইয়ের মামলায় অপর দুই ভাইয়ের বিরুদ্ধে গত ২৬ জুন আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে। রোববার (আজ) আদালতে হাজির হয়ে দুই ভাই জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন আবেদন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।