ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অস্ত্র মামলায় রিমান্ডে সাবেক ছাত্রদল নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
অস্ত্র মামলায় রিমান্ডে সাবেক ছাত্রদল নেতা ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার অস্ত্র মামলায় গ্রেফতার মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি নোসাদ আল জাসেদুর রহমানকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (৩ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

 

রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান।

আদালত ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১৪ জুন রাতে নগরের চান্দগাঁও মৌলভী পুকুর পাড় থেকে নগরের জামালখানে মোড়ে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্থিরচিত্র সংবলিত ট্যাম্পার্ড, গ্লাস, মুর‍্যাল ভাঙচুর মামলায়  মহানগর ছাত্রদলের সাবেক সহসভাপতি নোসাদ আল জাসেদুর রহমানকে গ্রেফতার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

পরে তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ওইদিন রাতে নগরের কোতোয়ালী থানার গোয়ালপাড়া এলাকা থেকে অস্ত্র উদ্ধার করা হয়। তবে ঘটনার পর থেকে বিএনপি নেতাদের দাবি অস্ত্র উদ্ধারের অভিযান সাজানো। যদিও পুলিশ তা অস্বীকার করে আসছে। গত ১৪ জুন নগরের কাজীর দেউড়ি মোড় এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ও যুবদল আয়োজিত দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশে যাওয়ার পথে বাধার সম্মুখীন হয় কিছু নেতাকর্মী। এতে ক্ষুব্ধ হয়ে নগরের জামালখান মোড়ে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্থিরচিত্র সংবলিত ট্যাম্পার্ড, গ্লাস, মুর‍্যাল ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় কোতোয়ালী থানায় ৭৮ জনের নাম উল্লেখসহ ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা হয়।

আসামির আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, অস্ত্র মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি নোসাদ আল জাসেদুর রহমানকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ ৫ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।  

বাংলাদেশ সময়:২২৩০ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।