ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-১০ উপনির্বাচন: বিকেলে শেষ মনোনয়নপত্র দাখিলের সময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
চট্টগ্রাম-১০ উপনির্বাচন: বিকেলে শেষ মনোনয়নপত্র দাখিলের সময়

চট্টগ্রাম: চট্টগ্রাম-১০ আসনের (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই। এই আসনের উপনির্বাচনের জন্য ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন মঙ্গলবার (৪ জুলাই)।

ইতোমধ্যে এই আসনের উপনির্বাচনে অংশ নেওয়ার জন্য আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্টসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র সহ মোট ১৪ জন প্রার্থী নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই।

এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই, প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৩ জুলাই।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ আসনের উপনির্বাচনে ১৫৬টি ভোট কেন্দ্র ও ১২৫১টি বুথে  ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণে দায়িত্ব পালন করবেন ৩ হাজার ৯০৯জন। এছাড়াও অতিরিক্ত ৫ শতাংশসহ ৪ হাজার ১০৫ জন ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রস্তুত করা হচ্ছে।

এই ব্যাপারে চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন বলেন, আসন্ন চট্টগ্রাম-১০ আসনের উপ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষদিন মঙ্গলবার (৪ জুলাই)। নির্বাচনে প্রতি ভোট কেন্দ্রে একজন করে ১৫৬ জন প্রিসাইডিং কর্মকর্তা, প্রতি বুথে একজন করে সহকারী প্রিসাইডিং ১২৫১ জন এবং প্রতি বুথে ২ জন করে পোলিং অফিসার ২৫০২ জন দায়িত্ব পালন করবেন।

আগামী ৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা।  

এদিকে সোমবার এই আসনের উপনির্বাচনে নগর যুবলীগের সাবেক আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন। গত তিনটি সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ডা. আফছারুল আমীন এই আসনে টানা তিনবার বিজয়ী হয়েছিলেন। গত ২ জুন  আফছারুল আমীন রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।