ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-১০ আসনে জয়ের আশা নৌকার প্রার্থীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
চট্টগ্রাম-১০ আসনে জয়ের আশা নৌকার প্রার্থীর সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু।

চট্টগ্রাম: উপনির্বাচনে চট্টগ্রাম-১০ আসনে জয়ের ব্যাপারে আশার কথা জানিয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু।

মঙ্গলবার (৪ জুলাই) বিকেলে চট্টগ্রাম অঞ্চলিক নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম অঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের কাছে মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তিনি।

 

তিনি বলেন, দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন, সামাজিক মূল্যবোধের উন্নয়ন বিশ্ববাসীকে আকর্ষণ করেছে। উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থীকে জনগণ ভোট দিয়ে জয়যুক্ত করবে।

চট্টগ্রাম-১০ আসন শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত জানিয়ে মহিউদ্দিন বাচ্চু বলেন, যখন আমি এখানে ছাত্রলীগ করতাম, তখন আওয়ামী লীগের রাজনীতির প্রাথমিক শিক্ষা নিয়েছি। আমাকে মনোনয়ন দেওয়া হয়েছে। দল মনোনয়ন দিলে স্বাভাবিক তার কিছু প্রত্যাশা থাকে। সে প্রত্যাশা পূরণ করতে আমি চেষ্টা করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সুবিধার জন্য একগুচ্ছ কর্মসূচি হাতে নিয়েছেন। কিছু বাস্তবায়ন হয়েছে, আবার কিছু হয়নি। সব কর্মসূচি বাস্তবায়নে আমাদের একসঙ্গে কাজ করে যেতে হবে। আমার কাজ মানুষের জন্য সৌহার্দপূর্ণ পরিবেশ তৈরি করে বসবাসের যোগ্য করে তোলা। সে কাজ আমি করে যাবো।  

মহিউদ্দিন বাচ্চু বলেন, আমাকে মনোনোয়ন দেওয়ায় প্রথমে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনায়ার মোশাররফ হোসেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী ও তৃণমূল থেকে যারা আমাকে পরামর্শ দিয়ে যোগ্য করে তুলেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জানাই।

এই উপনির্বাচনে অংশ নিতে ২৯ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। সোমবার (৩ জুলাই) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলীয় সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় বাচ্চুর নাম চূড়ান্ত করা হয়।  
 
চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন। গত তিনটি সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ডা. আফছারুল আমীন এই আসনে টানা তিনবার বিজয়ী হয়েছিলেন। গত ২ জুন  আফছারুল আমীন রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য হওয়ায় আগামী ৩০ জুলাই এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল আজ মঙ্গলবার (৪ জুলাই)। এ ছাড়া মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। সব কেন্দ্রে ভোট নেওয়া হবে ইভিএমে। ভোটকেন্দ্রে স্থাপন করা হবে সিসিটিভি ক্যামেরা।  

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।