ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

যুক্তরাষ্ট্রের পাসপোর্ট জমা দিয়ে জামিন পেলেন ব্যবসায়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
যুক্তরাষ্ট্রের পাসপোর্ট জমা দিয়ে জামিন পেলেন ব্যবসায়ী ...

চট্টগ্রাম: রিয়েল এস্টেট উন্নয়ন ও ব্যবস্থাপনা আইনের মামলায় নিজের যুক্তরাষ্ট্রের পাসপোর্ট জমা দিয়ে জামিন নিয়েছেন সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ বাবুল মিয়া।  

বুধবার (৫ জুলাই) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) স্পেশাল ম্যাজিস্ট্রেট বেগম তাহমিনা আফরোজ চৌধুরীর আদালত এই আদেশ দেন।

 

মোহাম্মদ বাবুল মিয়া, সন্দ্বীপ উপজেলা মাইটভাংগা ইউনিয়নের ইয়াছিন সুকানীর বাড়ীর মৃত মোহাম্মদ ইয়াছিনের ছেলে। বর্তমানে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী।

আদালতের বেঞ্চ সহকারী ফয়েজ আহম্মেদ বাংলানিউজকে বলেন, রিয়েল এস্টেট উন্নয়ন ও ব্যবস্থাপনা আইনের মামলায় সিটি স্ক্যাপ প্ল্যানার্সের চেয়ারম্যান মোহাম্মদ বাবুল মিয়ার জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে পাসপোর্ট জমা দেওয়া শর্তে জামিন মঞ্জুর করেন। পরে আদালতে নিজের মার্কিন যুক্তরাষ্ট্রের পাসপোর্ট জমা দিয়ে তিনি জামিন নেন।

মামলার নথি থেকে জানা যায়, নগরের হালিশহর থানা সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেড বন বয়েজ নামক প্রকল্পে বহুতল ভবন নির্মাণের জন্য প্লট মালিকের সঙ্গে চুক্তি সম্পাদিত হয়। সেই চুক্তি দেখিয়ে ফ্ল্যাট বিক্রয়ের ৩৩ লাখ টাকা দাম নির্ধারণ করে সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেড মামলার বাদী মো. জাহেদ হোসেনের সঙ্গে ২০১২ সালের ৯ ডিসেম্বর থেকে ২০১৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ফ্ল্যাটের চুক্তি হয়। চুক্তি অনুযায়ী বিভিন্ন সময়ে ২৯ লাখ টাকা গ্রহণ করে প্রতিষ্ঠানটি। কিন্তু ২০১৩ সালের ৩১ ডিসেম্বর  ফ্ল্যাট সম্পূর্ণ হস্তান্তর করতে ব্যর্থ হয়। ফ্ল্যাট রেজিষ্ট্রি না দেওয়া স্বত্ত্বেও ২০১৫ সালের ৮ নভেম্বর আরও এক লাখ টাকা দেন সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেডকে। এজন্য ২০১৩ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত ৭ বছরে ৮৪ মাসের ভাড়া মাসে ১৫ হাজার টাকা দাবি করে ১২ লাখ ৬০ হাজার দাবি করেন মো. জাহেদ হোসেন। ২০২১ সালের ১১ জানুয়ারি জাহেদ হোসেন আদালতে মামলাটি করেন।

বাংলাদেশ সময়:১৮০০ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।