ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কামাল উদ্দিন আহমেদের মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রীর শোক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
কামাল উদ্দিন আহমেদের মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রীর শোক 

চট্টগ্রাম: ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাড. কামাল উদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।  

বুধবার (৫ জুলাই) এক শোক বিবৃতিতে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, কামাল উদ্দিন আহমেদ শুধু একজন বিদগ্ধ আইনজ্ঞই নন, তিনি এদেশের মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন।

আমৃত্যু তিনি দেশ ও জাতির জন্য কাজ করে গেছেন। আইনজীবী হিসেবে তিনি আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলা রাষ্ট্রপক্ষে পরিচালনা করে অবিস্মরণীয় ভূমিকা রেখেছেন।
তাঁর ক্ষুরধার ভূমিকার কারণে জাতি জানতে পেরেছে, কিভাবে একটি স্বাধীন দেশের ভূমি ব্যবহার করে ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদী কার্যক্রম পরিচালনা করেছিল বিএনপি-জামাত জোট সরকার। যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীর মালিকানাধীন জাহাজে করে অস্ত্র এনে ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদী কার্যক্রম পরিচালনায় মদদের চাঞ্চল্যকর তথ্য তিনি উন্মোচন করেছিলেন। তাঁর এই ভূমিকার জন্য তিনি দেশ ও জাতিকে ঋণী করে গেছেন।  

ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামাল উদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি। তাঁর মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে এবং দল হিসেবে আওয়ামী লীগ একজন নিষ্ঠাবান সংগঠককে হারিয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (৪ জুলাই) দিবাগত রাত পৌনে একটার দিকে নগরের লালখান বাজারের বাসায় অ্যাড. কামাল উদ্দিন আহমেদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।