ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পাটের বস্তার বদলে অনুমোদনহীন প্লাস্টিকের ব্যবহার, জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
পাটের বস্তার বদলে অনুমোদনহীন প্লাস্টিকের ব্যবহার, জরিমানা  ...

চট্টগ্রাম: ধান, চাল, গম, ভুট্টা সহ ১৯ ধরনের পণ্য সংরক্ষণ, সরবরাহ ও মোড়কীকরণে পাটের বস্তার সঠিক ব্যবহারের নির্দেশনা রয়েছে। সে নির্দেশনা অমান্য করে লোহাগাড়া উপজেলায় পণ্য মোড়কে অনুমোদনহীন প্লাস্টিকের ব্যবহার করায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা আদায় করা হয়েছে।

 

বুধবার (৫ জুলাই) দুপুরের দিকে লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের তেওয়ারিহাট  বাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয়।  

এ সময় বাহাদুর অটো রাইস মিল, আল মক্কা অটো রাইস মিল, আল ছাফা অটো রাইস মিল,শাহজালাল অটো রাইস মিলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে পাট পরিদর্শক বাবুল চন্দ্র দাস, এস আই মোজাম্মেল সহ  লোহাগাড়া মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহাজাহান বাংলানিউজকে বলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে লোহাগাড়া উপজেলার বেশ কয়েকটি রাইস মিলে অভিযান পরিচালনা করা হয়।  

এ সময় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন অমান্য করায় তাদেরকে এই জরিমানা করা হয় এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়।  

তিনি আরও বলেন, অভিযানে দেশীয় পণ্যের ব্যবহার ও সমৃদ্ধির জন্য নির্দেশনা দেওয়া হয়। জনস্বার্থে আমাদের আদালতের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।