ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিদ্যালয়ের ৩০০ ছাত্রী নিয়ে মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
বিদ্যালয়ের ৩০০ ছাত্রী নিয়ে মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা ...

চট্টগ্রাম: রাউজানের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৩০০ জন ছাত্রীদের নিয়ে মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (৫ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে রাউজান রামগতি ধর, রামধন ধর, ও আব্দুলবারী চৌধুরী মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের কিশোরীদের মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাব এ কর্মশালার আয়োজন করে।  

রাউজানের বিভিন্ন মাধ্যমিক স্কুলের প্রায় ৩০০ জন ছাত্রীদের নিয়ে মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা পরিচালনা করেন  চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের সভাপতি এবং চট্টগ্রাম জেলা প্রশাসকের সহধর্মিণী তানজিয়া রহমান।

তানজিয়া রহমান চট্টগ্রাম মেডিক্যাল কলেজে সাইকোলজিস্ট ও সিবিটি  প্র্যাকটিশনার হিসেবে কর্মরত।  

পাহাড়তলী মহামুনি এম্রপালী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাসরিন আক্তারের সঞ্চালনায় কর্মশালায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লারের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত জেলা প্রশাসকের (সার্বিক) সহধর্মিণী মিশকাত আফরিন, রাউজান উপজেলা নির্বাহী অফিসারের সহধর্মিনী তানজিনা তন্নি ঊর্মি, উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) সহধর্মিনী নাবিহা সিদ্দিকা যূথী, সিনিয়র সহকারী কমিশনার হিমাদ্রী খীসা, সিনিয়র সহকারী কমিশনার মাছুমা আক্তার।

তানজিয়া রহমান কিশোরীদের সেন্সিবল ব্যবহার, আচরণ, আবেগ নিয়ন্ত্রণ, মোবাইল আসক্তিতে পড়ে খামখেয়ালি না থাকা, জীবনের প্রাইয়োরিটি সেট করে আগানো, কিশোরী হিসেবে মানসিক পরিবর্তনের প্রভাব, বন্ধুদের সঙ্গে পজিটিভ থাকা, পরিবারের সদস্যদের সঙ্গে সুসম্পর্ক ইত্যাদি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। প্রশ্নউত্তর পর্বে কিশোরীরা নিজেদের মানসিক স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন প্রশ্ন করেন। সেই প্রশ্নের উত্তর দেন তানজিয়া রহমান।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।