ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রীর মামলায় সেই মোস্তাকিমের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
স্ত্রীর মামলায় সেই মোস্তাকিমের জামিন ...

চট্টগ্রাম: স্ত্রীকে মারধর ও যৌতুকের দাবিতে দায়ের করা মামলায় সৈয়দ মোহাম্মদ মুনতাকিম প্রকাশ মোস্তাকিমের (২৪) জামিন মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (৬ জুন) চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদ এর আদালত এ আদেশ দেন।

 

এর আগে গত ৩ জুন একই আদালত মোস্তাকিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

মোস্তাকিম ফটিকছড়ির ধর্মপুর এলাকার সৈয়দ মাওলানা মোহাম্মদ খালেদ আজমের ছেলে।

তিনি হাটহাজারীর ফতেয়াবাদ লালিয়ারহাট তৈয়বিয়া পাড়ায় বসবাস করেন।  

আদালতে মোস্তাকিমের পক্ষে শুনানি করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট আরিফুর রহমান চৌধুরী বাপ্পি ও অ্যাডভোকেট আব্দুস সালাম। স্ত্রী হাবীবা আকতারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এম জাফর আলম ও অ্যাডভোকেট নাহিদা খাতুন।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০২২ সালের ২৬ অক্টোবর ইসলাম ধর্মের বিধি-বিধান ও সামাজিক রীতিনীতি অনুসারে সৈয়দ মোহাম্মদ মোস্তাকিমের সঙ্গে হাবীবা আকতারের ১৫ লাখ টাকার কাবিনে বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিলেন স্বামী। তারই ধারাবাহিকতায় গত ১১ জুন ৫ লাখ টাকা যৌতুক দাবি করে জোরপূর্বক স্ত্রীকে বাবার বাড়িতে পাঠিয়ে দেন এবং বলে দেন ‘এক সপ্তাহ পর ৫ লাখ টাকাসহ আনতে যাবো’।

গত ১৭ জুন বিকেলে স্ত্রীর বাড়িতে মোস্তাকিম গেলে ব্যবসার জন্য পুনরায় ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। স্ত্রী যৌতুক দিতে অপারগতা প্রকাশ করলে মোস্তাকিম স্ত্রীকে এলোপাতাড়ি কিল ঘুষি ও শরীরের বিভিন্ন জায়াগায় জখম করেন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত স্ত্রীর মা, বাবা ও বোন মোস্তাকিমকে জিজ্ঞেস করেন- কেন হাবীবাকে মারধর করছে? উত্তরে মোস্তাকিম বলেন, আমি ব্যবসা করতে পারছি না টাকার জন্য, তাকে ৫ লাখ টাকা দিতে বলেছি। যৌতুকের টাকা না পেলে হাবীবাকে সংসারে ফিরিয়ে নেবেন না বলে বের হয়ে যান মোস্তাকিম। এছাড়াও স্ত্রীকে তালাক দিয়ে যৌতুক নিয়ে বিয়ে করার কথাও বলেন। এ ঘটনার পর থেকে স্ত্রীর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ রাখছেন না তিনি।  

গত ৩ জুন স্ত্রী হাবীবা আদালতে মামলা করলে মোস্তাকিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

মোস্তাকিমের আইনজীবী অ্যাডভোকেট আরিফুর রহমান চৌধুরী বাপ্পি বাংলানিউজকে বলেন, স্ত্রীকে মারধর ও যৌতুকের মামলায় মোস্তাকিমের জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে আপসের শর্তে পাঁচশ টাকার বন্ডে তাকে জামিন দেন। আগামি রোববার মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করেছেন আদালত।  

উল্লেখ্য, মোস্তাকিম চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ডায়ালাইসিস ফি কমানোর দাবিতে আন্দোলন করেন। আন্দোলন থেকে গ্রেফতার হয়ে থানা হাজতে নির্যাতনের অভিযোগে গত ২০ ফেব্রুয়ারি নগরের পাঁচলাইশ থানার ওসি নাজিম উদ্দিন মজুমদার ও এসআই আবদুল আজিজের বিরুদ্ধে মামলা করে সারাদেশে আলোচনায় এসেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।