ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এডিস মশার লার্ভা পাওয়ায় ৮ ভবনমালিককে জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
এডিস মশার লার্ভা পাওয়ায় ৮ ভবনমালিককে জরিমানা  ছবি প্রতীকী

চট্টগ্রাম: এডিস মশার লার্ভা পাওয়ায় আটটি ভবনের মালিককে ৪৩ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।  

বৃহস্পতিবার (৬ জুলাই) সকালে নগরের খুলশী থানাধীন উত্তর খুলশী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।

অভিযানে মশকনিধন কার্যক্রম পরিচালনা করেন চসিক মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

অভিযানকালে ২৫টি বাড়ি পরিদর্শন করে একটি নির্মাণাধীন ভবনের নিচে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় এবং ৭টি ভবনের ছাদে পরিত্যক্ত টব ও পাত্রে এডিস মশার লার্ভা পাওয়ায় ভবন মালিকদের  বিরুদ্ধে মামলা রুজুসহ মোট ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এসময় এডিস মশা প্রতিরোধে জনসচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণের পাশাপাশি মশা নিধনে ওষুধ স্প্রে করা হয়। অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা দেন।  

বুধবারও পাঁচলাইশ এলাকায় দুটি ভবনকে মশার লার্ভা থাকায় জরিমানা করেন সিনিয়র সহকারী সচিব রেজাউল করিম।

গত ২২ জুন চট্টগ্রামে মেডিক্যাল কলেজ হাসপাতালের নার্সিং কলেজ চত্বরে ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে ১০০ দিনের ‘মশক নিধন ক্রাশ প্রোগ্রাম’র উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। এর আগে ৪ জুন পাঁচলাইশ জাতিসংঘ পার্ক চত্বরে বিশেষ মশক নিধন কার্যক্রম উদ্বোধন করেছিলেন চসিকের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা জহুর।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।