ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ডিজিটাল দুর্নীতিতে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করা হয়েছে: শামীম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
ডিজিটাল দুর্নীতিতে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করা হয়েছে: শামীম বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, সরকার প্রতিটি সেক্টরে লুটপাট করেছে। মানুষের অধিকার কেড়ে নিয়েছে।

গণমাধ্যমের অধিকার ও মতপ্রকাশের স্বাধীনতা হরণ করেছে। ডিজিটাল বাংলাদেশের নামে ডিজিটাল দুর্নীতি করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে ফেলেছে।
এই সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচনের দাবিতে অতীতে বিভাগীয় গণসমাবেশগুলো চট্টগ্রাম থেকে সফলভাবে শেষ হয়েছিল। তেমনিভাবে আগামী ১৬ জুলাই দেশ বাঁচাতে মেহনতি শ্রমিক জনতার মহাসমাবেশ জনসমুদ্রে রূপান্তর হবে।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেলে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে আগামী ১৬ জুলাই কেন্দ্রীয় বিএনপি ঘোষিত চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক জনতার মহাসমাবেশ সফল করার লক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রস্ততি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মহাসমাবেশ সফল করার আহবান জানিয়ে শামীম বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের গণতন্ত্র হত্যা করেছে। অর্থনীতি ও বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে। আওয়ামী লীগ গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনকে ভয় পায়। এই স্বৈরাচারের হাত থেকে দেশ ও জাতিকে রক্ষা করার জন্য মেহনতি শ্রমিক জনতাকে জেগে উঠতে হবে। তাই গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি এদেশের মানুষের ১০ দফা দাবি উত্থাপন করেছে। এই দাবি উত্থাপন করার পর দেশপ্রেমিক জনগণ সেগুলো সমর্থন করেছে। এই দাবি আদায়ে আমরা যুগপৎ আন্দোলনের জন্য প্রস্তুতি নিয়েছি।  

দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহবায়ক এনামুল হক এনামের পরিচালনায় বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মোশাররফ হোসেন, বদরুল খায়ের চৌধুরী, এম মন্জুর উদ্দীন চৌধুরী, এসএম মামুন মিয়া, নাজমুল মোস্তফা আমিন, আজিজুল হক, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।