ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সহকর্মীকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
সহকর্মীকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের বন্দর থানার বন্দরটিলা এলাকায় সহকর্মীকে হত্যার দায়ে মো. কাউসার নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (১০ জুলাই) প্রথম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মো. কাউছার (৪২), চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার উত্তর উপাদি এলাকার এবি সিদ্দিকের ছেলে।  

মামলার নথি থেকে জানা যায়, নগরের বন্দর থানার বন্দরটিলা এলাকায় ২০১১ সালের ৫ অক্টোবর একটি সিগারেট কোম্পানির কর্মকর্তা বজলুর রহমানকে ছুরিকাঘাত করে হত্যা করে একই কোম্পানির শিক্ষানবিশ কর্মকর্তা মো. কাউসার।

ঘটনার আগের দিন বজলুর রহমানের প্রায় ১ হাজার টাকার ব্যাগ, ছাতা ও সিগারেট চুরি করে নিয়ে যান কাউচার। পরদিন তার কাছ থেকে এগুলো উদ্ধার হয়। অফিসের ম্যানেজার ও কর্মকর্তারা উভয় পক্ষের সম্মতিতে ৫০০ টাকা জরিমানা করে ঘটনাটি সমাধান করেন। এতে ক্ষিপ্ত হয়ে অফিসের সামনে বজলুর রহমানকে ছুরিকাঘাতে হত্যা করেন কাউসার। এই ঘটনায় নিহতের স্ত্রী পারভীন বাদী হয়ে মামলা করে। ঘটনার দিনই পুলিশ কাউসারকে গ্রেফতার করে। একই বছরের ২৬ ডিসেম্বর মামলা তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। মামলাটির বিচার চলাকালে বিভিন্ন সময়ে ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে এ রায় ঘোষণা করা হয়।

অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট কানু রাম শর্মা বাংলানিউজকে বলেন, সহকর্মীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি কাউসারকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন। পরে আদালতের সাজা পরোয়ানা মূলে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।