ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চাঁদাবাজির অভিযোগ থেকে অব্যাহতি পেলেন রনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
চাঁদাবাজির অভিযোগ থেকে অব্যাহতি পেলেন রনি নুরুল আজিম রনি

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানার ইউনিএইড কোচিংয়ের পরিচালকের কাছ থেকে ২০ লাখ টাকা চাঁদা দাবি ও মারধরের মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ থেকে অব্যাহতি পাওয়া সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ও তার সহযোগী নোমান চৌধুরী রাকিবকে চাঁদাবাজির অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।  

সোমবার (১০ জুলাই) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আমিরুল ইসলামের আদালত এই আদেশ দেন।

এ সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এস এম রাশেদ চৌধুরী বাংলানিউজকে বলেন, অভিযোগ পত্রে কোচিং সেন্টারের পরিচালকের কাছ থেকে ২০ লাখ টাকা চাঁদাবাজির স্পষ্টতা ও স্বাক্ষী উল্লেখ করেনি।

আদালতে নুরুল আজিম ও নোমান অব্যাহতি চেয়ে আবেদন করেন। আদালত শুনানি শেষে চাঁদাবাজির দন্ডবিধির ৩৮৫ ধারা থেকে অব্যাহতি দেন। বাকি তিনটি ধারায় চার্জ গঠন করা হয়েছে।

রনির আইনজীবী অ্যাডভোকেট মিঠুন বিশ্বাস বাংলানিউজকে বলেন, নুরুল আজিম রনি ও নোমান চৌধুরী রাকিবের বিরুদ্ধে মারধর ও চাঁদা দাবির অভিযোগে দন্ডবিধির একাধিক ধারায় অভিযোগ গঠনের দিন আজ (সোমবার) ধার্য ছিল। আদালত উভয় পক্ষের শুনানি শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আনা চাঁদা দাবির অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে মামলাটির বাকি তিনটি ধারায় চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়ে চট্টগ্রাম চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠিয়ে দিয়েছেন আগামী ৩০ আগস্ট মামলাটির সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।