ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বাজারে মিলল ৪৫৩ কেজি পলিথিন, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
বাজারে মিলল ৪৫৩ কেজি পলিথিন, জরিমানা ...

চট্টগ্রাম: নগরের বহদ্দারহাট কাঁচাবাজারে অভিযান চালিয়ে ৪৫৩ কেজি পলিথিন জব্দ করা হয়েছে। এছাড়াও পলিথিন ব্যাগ মজুদ করায় ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

 

সোমবার (১০ জুলাই) বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত বহদ্দারহাট কাঁচাবাজারে এ অভিযান পরিচালনা করা হয়।  

অভিযানে পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার ভূমি মিজানুর রহমান এবং আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার ভূমি গালিব চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

 

এ সময় বহদ্দারহাট কাঁচাবাজারের বিভিন্ন দোকান থেকে প্রায় ৪৫৩ কেজি পলিথিন জব্দ করা হয় এবং বিক্রির উদ্দেশ্যে পলিথিনের শপিং ব্যাগ মজুদ করায় ৮ জন দোকানীকে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বলেন, চট্টগ্রামকে পলিথিনমুক্ত নগর গড়তে জেলা প্রশাসন বন্ধপরিকর। আসন্ন বর্ষা মৌসুমে জলাবদ্ধতা ঠেকাতে জেলা প্রশাসন ১ জুলাই থেকে চট্টগ্রামে পলিথিন ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। পরিবেশের জন্য ক্ষতিকর সকল প্রকার পলিথিন ব্যাগ ও পলিইথাইলিনজাত দ্রব্য ব্যবহার, বাজারজাতকরণ, বিক্রয়, প্রদর্শন ও মজুদ বন্ধে আমাদের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

অভিযানে পরিবেশ অধিদফতর, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা সহায়তা করেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।