ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

যুক্তরাষ্ট্র প্রবাসীর কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
যুক্তরাষ্ট্র প্রবাসীর কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ ...

চট্টগ্রাম: নগরের দেবপাহাড়ে যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ ইউছুফ মিয়াকে ২০ লাখ টাকা চাঁদা না দিলে বসতভিটা থেকে উচ্ছেদের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা।  

বুধবার (১২ জুলাই) দুপুরে সপরিবারে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

 

লিখিত বক্তব্যে ইউছুপ মিয়া বলেন, আমি স্ত্রী এবং দুই সন্তান নিয়ে আমেরিকায় থাকি। বড় ভাই হানিফ পরিবার নিয়ে দুবাই থাকেন।

আমরা দুই ভাই মিলে নগরের দেবপাহাড়ের কাসেম ভিলা সংলগ্ন পৈত্রিক দুই গণ্ডা জায়গায় সেমিপাকা ঘর করি। দুই ভাই প্রবাসে থাকার কারণে ছোট ভাই ইউছুপ দেখাশুনা করেন। মাসখানেক আগে পরিবার-পরিজন নিয়ে যুক্তরাষ্ট্র থেকে বৃদ্ধ মা ও ছোট ভাইকে দেখার জন্য দেশে আসার খবর জানতে পেয়ে কিছু চাঁদাবাজ আমাদের টার্গেট করে। গত ৪ জুলাই বিকেল ৫টায় বাসা ঘিরে পরিবারের সদস্যদের অবরুদ্ধ করে রাখে। সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘরে ভাংচুর চালিয়ে সীমানা প্রাচীর ভেঙে ফেলে। স্থানীয় লোকজন ৯৯৯- এ ফোন করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ব্যাপারে চকবাজার থানায় জিডি করা হয়েছে।  

তিনি বলেন, বর্তমানে আমি পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা জানমালের নিরাপত্তায় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জরিনা বেগম, শাহীন আফরোজা, জারিন তাজনীন, সাবরিনা সেহেলা, ইশতিয়াক ইউছুপ, আজমাইন ইয়াছিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।