ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার সুযোগ দেওয়া যাবে না: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার সুযোগ দেওয়া যাবে না: নাছির ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই একটি নির্বাচনমুখী দল। ভোট কেন্দ্রে আওয়ামী লীগের পোলিং এজেন্টরা অনেক প্রতিকূলতার মধ্যদিয়েও দায়িত্ব পালন করেছেন।

ক্ষেত্র বিশেষে বা ঘটনাচক্রে এই দায়িত্ব যদি প্রশ্নবিদ্ধ হয় তাহলে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার আশঙ্কা থাকে। আমরা প্রত্যেকেই জানি একটি মহল গণতন্ত্রকে ধ্বংস করার জন্য ঠুনকো অজুহাত ও অযৌক্তিক প্রশ্ন দাঁড় করিয়ে নির্বাচন বানচাল করতে চায়।
তাদেরকে কিছুতেই এই সুযোগ দেওয়া যাবে না।

শুক্রবার (২৮ জুলাই)  বিকেলে নগরীর কাজির দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রাম-১০ উপনির্বাচনের ভোট কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর  নিযুক্ত পোলিং এজেন্টদের প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, ভোট কেন্দ্র ভিত্তিক আমাদের যে সকল নেতাকর্মী এবং সমর্থক রয়েছেন তাদের ভোটকেন্দ্রে উপস্থিতি বাধ্যতামূলক করতে হবে। এক্ষেত্রে ব্যত্যয় ঘটলে স্থানীয় নেতৃত্ব প্রশ্নবিদ্ধ হবেন। এছাড়াও ভিন্ন মতের ভোটাররাও যেন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারেন সেজন্য ভোট কেন্দ্রের নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। এই নির্দেশনাগুলো সঠিকভাবে মেনে চললে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার আর কোন সুযোগ থাকে না।  

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, একটি মহল মিথ্যাচারের মাধ্যমে তাদের বিদেশি প্রভুদের দ্বারস্থ হয়ে দেখাতে চায় যে, বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হতে পারে না। তাই এই উপনির্বাচনে মহল বিশেষের এই অপপ্রচারের দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে।  

চট্টগ্রাম-১০ উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু বলেন, নির্বাচনে ফলাফল যাই হোক তা মেনে নেয়াটাi গণতান্ত্রিক মানসিকতা। এই মানসিকতা আমার আছে। আমি চাই নির্বাচন শান্তিপূর্ণ, সুষ্ঠু ও অবাধ হোক। আজকের প্রশিক্ষণ কর্মশালায় পোলিং এজেন্টদের দলীয় নেতৃবৃন্দ যে নির্দেশনা দিয়েছেন তা মেনে চললেই নির্বাচন সফলভাবে সম্পন্ন হবে।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু।  

সভামঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম. জহিরুল আলম দোভাষ, সাংগঠনিক সম্পাদক নোমাল আল মাহমুদ এমপি, শফিক আদনান, সম্পাদক মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মোহাম্মদ হোসেন, জুবাইরা নার্গিস খান, হাজী জহুর আহমদ, আবু তাহের, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।