ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদকের মামলায় চট্টগ্রামে ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
মাদকের মামলায় চট্টগ্রামে ২ জনের যাবজ্জীবন ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার মাদক মামলায় দু'জন যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (২ আগস্ট ) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, কক্সবাজার জেলার উখিয়া থানার থাইংখালী রহমতের বিল এলাকার আশরাফ মিয়ার ছেলে বাদশা মিয়া (৪৪) ও একই জেলার চকরিয়া থানার বরইতলী পহরচাঁদা এলাকার সবুজপাড়ক ইমাম শরীফের বাড়ির খলিলুর রহমানের ছেলে মো.শাহাজাহান (৪৮)।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ আবু জাফর বাংলানিউজকে বলেন, আটজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় বাদশা মিয়া ও মো. শাহাজাহানকে  যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেন আদালত।

আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, নগরের কোতোয়ালী থানার ফিরিঙ্গীবাজার ব্রিব্জঘাট এলাকায় ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর তল্লাশি পরিচালনা করেন চট্টগ্রাম মেট্টোপলিট পুলিশের মহানগর গোয়েন্দা পশ্চিম বিভাগ। এ সময় একটি পিকআপে তল্লাশি চালানোর সময় বাদশা মিয়া ও শাহাজাহানকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় ৬ হাজার ইয়াবা । এ ঘটনায় গোয়েন্দা পশ্চিম বিভাগের তৎকালীন পরিদর্শক শাহাদাত হোসেন খান বাদী হয়ে নগরের কোতোয়ালী থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ অভিযোগপত্র জমা দিলে ২০২১ সালের ২১ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়।  

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।