ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের সঙ্গে সংঘর্ষ: জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
পুলিশের সঙ্গে সংঘর্ষ: জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মী রিমান্ডে ফাইল ছবি

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মীকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বুধবার (২ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত এই আদেশ দেন।

 

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন, আকিফ ইবনে ইউনুস, মারুফ প্রকাশ গোফরান, ফরহাদ রেজা, জাহিদুল ইসলাম, মো. সাগর, সাজিদুর রহমান, মিজানুর রহমান, আবু ইউসুফ, মো. ইব্রাহিম, মো. হাসান, আবু হুজাইফা, নুর নবী, লোকমান হোসেন, মিজানুর রহমান ও ফেরদৌস আহমেদ।  

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান বাংলানিউজকে বলেন, পুলিশের সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেফতার জামায়াত-শিবিরের নেতাকর্মীদের আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়।

আদালত শুনানি শেষে ১৫ জন আসামিকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরীক্ষার্থী হওয়ায় আদালত এক জন আসামির রিমান্ড নামঞ্জুর করে।  

মামলার নথি থেকে জানা যায়, গত শুক্রবার জুমার নামাজের পর নগরের আগ্রাবাদ বাদামতলী মোড় থেকে মিছিল বের করেন জামায়াত শিবিরের নগর শাখার নেতাকর্মীরা। নগরের চৌমুহনী মোড়ে মিছিল পৌঁছালে পুলিশ বাধা দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় জামায়াত শিবিরের ২০-২৫ জন নেতাকর্মী পুলিশের একটি গাড়ি সামনে পেয়ে তাতে হামলা চালায়। ওই গাড়ির ভেতরে পুলিশের ডবলমুরিং জোনের সহকারী কমিশনার মুকুল চাকমা ছিলেন। তিনি গাড়ি থেকে বের হলে তাঁকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন কর্মীরা। পরে পুলিশ অভিযান চালিয়ে ১৬ জনকে গ্রেফতার করে। এই ঘটনায় ৪২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।