ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভারমুক্ত হলেন মাহতাব উদ্দিন চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
ভারমুক্ত হলেন মাহতাব উদ্দিন চৌধুরী মাহতাব উদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী মৃত্যুর পর ২০১৭ সালের ডিসেম্বরে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হয়েছিলেন বর্ষীয়ান রাজনীতিক মাহতাব উদ্দিন চৌধুরী। ছয় বছর পর ভারমুক্ত হয়েছেন তিনি।

 

সূত্র জানায়, রোববার (৬ আগস্ট) দলের বিশেষ বর্ধিত সভা থেকে ভারপ্রাপ্ত নেতাদের ভারমুক্ত করে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাসের এক আবেদনের পর আওয়ামী লীগ সভাপতি এ ঘোষণা দেন।

 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বাংলানিউজকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ বর্ধিত সভায় ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকদের ভারমুক্ত করে দেন। তিনি দুইবার এ বিষয়টি বলেছেন সভায়। এ হিসাবে চট্টগ্রামের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব ভাইও এখন ভারমুক্ত।  

মাহতাব উদ্দিন চৌধুরীর বাবা মরহুম জহুর আহমদ চৌধুরী বঙ্গবন্ধুর মন্ত্রিপরিষদে দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালের পঁচিশে মার্চ রাতে বঙ্গবন্ধু গ্রেফতার হওয়ার পূর্বমুহূর্তে চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরীর কাছে স্বাধীনতার বার্তা পাঠান। যা পরবর্তীতে এমএ হান্নান কালুরঘাট বেতার কেন্দ্র থেকে প্রচার করেন।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।