ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে ৬টি স্বর্ণের বার উদ্ধার, চলছে তদন্ত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
শাহ আমানতে ৬টি স্বর্ণের বার উদ্ধার, চলছে তদন্ত ...

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে ফ্লাইট আসার পর উদ্ধার হয়েছে ৬টি স্বর্ণের বার। এ ঘটনায় জড়িত সন্দেহে শুল্ক গোয়েন্দার এক রাজস্ব কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত চলছে।

 

সোমবার (২১ আগস্ট) সকাল সাড়ে ৮টায় শারজাহ থেকে আসা এক যাত্রী ওই স্বর্ণের বার নিয়ে টয়লেটে ঢুকেছিলেন। এরপর ওই কর্মকর্তা সেখানে যান।

পরে গেট দিয়ে বের হওয়ার সময় সিভিল এভিয়েশন ও একটি সরকারি সংস্থার কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এরপর অভিযোগের ভিত্তিতে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।  

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বাংলানিউজকে বলেন, স্বর্ণের বারগুলো পরিত্যক্ত অবস্থায় ছিল না কেউ এনে দিয়েছিল নিশ্চিত হতে তদন্ত হচ্ছে। আশাকরি, তদন্তে প্রকৃত ঘটনা উঠে আসবে।  
 
এর আগে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এক ভারতীয় নাগরিকের গেঞ্জিতে পেস্ট আকারে লুকানো ৫৬০ গ্রাম স্বর্ণ এবং ৪২১ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৫২ ফ্লাইটে শারজাহ থেকে চট্টগ্রামে আসেন ওই যাত্রী। চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. আহসান উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।