ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচন ছাড়া বিএনপির আর কোনো দরজা খোলা নেই: ভূমিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
নির্বাচন ছাড়া বিএনপির আর কোনো দরজা খোলা নেই: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ

চট্টগ্রাম: নির্বাচন ছাড়া বিএনপির আর কোনো দরজা খোলা নেই বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।  

শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যায় কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, বিএনপি এখন ধীরে ধীরে নিস্তেজ হয়ে যাচ্ছে। এখন আর আগের মতো গলাবাজি করছে না।

নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, সংবিধানের বাইরে নয়। তারা নির্বাচনী দরজা খুলবে এবং নির্বাচনে আসবে। নির্বাচনকালীন সরকার হবে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে। বিএনপি এখন আর জনগণকে বিভ্রান্ত করতে পারছে না, ঘোলা পানিতে মাছ শিকার করতে পারছে না। কারণ আওয়ামী লীগ ক্ষমতায় আছে। আওয়ামী লীগকে ধাক্কা দেবেন আওয়ামী লীগ পড়ে যাবে? আর আপনারা মিথ্যা কথা বলে. লন্ডনে বসে ক্ষমতায় আসবেন? এত সহজ! দীর্ঘ আন্দোলনের সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগকে বার বার আঘাত করা হয়েছিল, শেখ হাসিনা তা প্রতিহত করেছেন।  আঘাত আসলেই আমরা তা প্রতিহত করেছি।  

কর্ণফুলী উপজেলা বাস্তবায়ন করতে কত কষ্ট হয়েছে তা আমি জানি। আমার বাবা স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়ন করেছি। আমি মন্ত্রী হয়েছি বলে পেরেছি, মন্ত্রী না হলে পারতাম না। তাই কর্ণফুলী উপজেলা বাস্তবায়ন হওয়াটা আল্লাহর একটা বড় নেয়ামত। নানা কষ্ট করে নানা পথ ঘুরে প্রধানমন্ত্রীর দপ্তরে ফাইল যখনই গেছে তা তিনি অনুমোদন করে দিয়েছেন। প্রধানমন্ত্রী এ সময় বলেছেন, ‘বাবু ভাইয়ের কথা ছিল কর্ণফুলী উপজেলা করা, জাবেদ আনছে তা দিয়ে দাও ‘

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদারের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।