ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সোনায় গড়া হাতলের ফ্রাইপ্যান জব্দ শাহ আমানতে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
সোনায় গড়া হাতলের ফ্রাইপ্যান জব্দ শাহ আমানতে ...

চট্টগ্রাম: ফ্রাইপ্যানের হাতল ও পারফিউমের বোতলের মুখে লুকিয়ে স্বর্ণ পাচারের ঘটনা ধরা পড়েছে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে।

রোববার (২৭ আগস্ট) ফ্লাই দুবাই এয়ারলাইন্সের FZ-563 ফ্লাইটে দুবাই থেকে সকাল ৮টা ৫৮ মিনিটে চট্টগ্রাম বিমানবন্দরে আসেন মোহাম্মদ রেজাউল করিম নামের ওই যাত্রী।

তার বাড়ি কক্সবাজারের মহেশখালী।

তিবি একটি স্বর্ণবারের ৪০ হাজার টাকা ট্যাক্স দিয়ে কাস্টমস হল অতিক্রম করে ব্যাগেজ নিয়ে চলে যাওয়ার সময় বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই ও শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদের ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করে তল্লাশি চালায়।

এ সময় তার কাছ থেকে ১ টি স্বর্ণের বার (২৪ ক্যারেট, ১১৬.৫ গ্রাম), ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট), ৩টি রিং সদৃশ স্বর্ণ (২৪ ক্যারেট, ৮৮ গ্রাম), ২টি স্বর্ণের দণ্ড (২৪ ক্যারেট, ২৩৩ গ্রাম) মিলে ৫৩৯ দশমিক ৫ গ্রাম স্বর্ণ এবং ২টি মোবাইল ফোন (Samsung galaxy s21), ১টি ল্যাপটপ (ডেল) এবং ২ কার্টন সিগারেট (ইজি লাইটস) জব্দ করা হয়।

উদ্ধার করা স্বর্ণ, মোবাইল ফোন, ল্যাপটপ ও সিগারেট এনএসআই কর্তৃক শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার করা পণ্যের বাজার মূল্য  ৪৭ লাখ ৭১ হাজার ৩৬৫ টাকা।

ধারণা করা হচ্ছে, ব্যাগেজ পার্টির পণ্য পরিবহন করছিলেন তিনি। তার বিরুদ্ধে পতেঙ্গা মডেল থানায় শুল্ক গোয়েন্দা কর্তৃক ফৌজদারি মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।