ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড় ধসে বাবা-মেয়ের মৃত্যুর ঘটনায় দুই মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
পাহাড় ধসে বাবা-মেয়ের মৃত্যুর ঘটনায় দুই মামলা

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানার ষোলশহর এলাকার আইডব্লিউ কলোনিতে পাহাড় ধসে বাবা-মেয়ের মৃত্যুর ঘটনায় দুইটি মামলা করা হয়েছে।  

ওই দুই মামলায় আব্দুল খালেক (৫৫) নামে একজনকে আসামি করা হয়েছে।

তিনি রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় প্রকৌশলী-১ এর কার্যালয়ে চৌকিদার হিসেবে কর্মরত আছেন।  

সোমবার (২৮ আগস্ট) নগরের পাঁচলাইশ থানায় আলাদাভাবে নিহতের পরিবার পক্ষে মহরম আলী ও পরিবেশ অধিদফতরের পরিদর্শক মুহাম্মদ আশফাকুর রহমান বাদী হয়ে মামলা করেন।

 

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বাংলানিউজকে বলেন, ষোলশহর এলাকার আইডব্লিউ কলোনিতে বাবা-মেয়ের মৃত্যুর ঘটনায় পরিবারের পক্ষ থেকে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে আব্দুল খালেকের নামে উল্লেখ করে সহযোগী অজ্ঞতদের বিরুদ্ধে মামলা করা হয়।  

মামলায় অভিযোগ করা হয়েছে, পাহাড় কেটে দেয়াল নির্মাণের সময় তারা খালেককে বাধা দিয়েছিলেন। কিন্তু জোর করে সে এ দেওয়াল নির্মাণ করেছিলেন।

তিনি আরও বলেন, পাহাড় কাটার অভিযোগে পরিবেশ অধিদফতরের এক কর্মকর্তা বাদী হয়ে আব্দুল খালেক বিরুদ্ধে অপর মামলাটি করেন।  

মামলায় অভিযোগ করা হয়েছে, আনুমানিক ৫০ ফুট উচ্চতার পাহাড়টির ঢালে ঝুঁকিপূর্ণ ভাবে স্থাপনা নির্মাণ করেছেন খালেক, যার কারণে তিনি ৫০ ফুট দৈর্ঘ্য, ৩০ ফুট প্রস্থ এবং ২০ ফুট উচ্চতায় পাহাড় কেটেছেন। খালেক ও তার স্ত্রী সেখানে অন্তত ৫০টি ঘর নির্মাণ করেছেন।

প্রসঙ্গত, রোববার (২৭ আগস্ট) সকালে নগরের ষোলশহর রেলস্টেশনের কাছে আইডব্লিউ কলোনি সংলগ্ন পাহাড় ধসে মো. আব্দুল আউয়াল সোহেল (৩৫) ও তার সাত মাস বয়সী মেয়ে বিবি জান্নাতের মৃত্যু হয়।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।