ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘আমার প্রতিবাদের ভাষাটা একটু বাজে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
‘আমার প্রতিবাদের ভাষাটা একটু বাজে’ রাজু মুন্সি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে মারধর ও নিরাপত্তা কর্মকর্তার কাছে চাঁদা দাবি ও শারীরিকভাবে লাঞ্ছিতের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু মুন্সির বিরুদ্ধে।  

সোমবার (২৮ আগস্ট) সকালে চবির প্রশাসনিক ভবনের সামনে ও কাটা পাহাড় সড়কে এসব ঘটনা ঘটে।

এ দুই ঘটনায় রেজিস্ট্রার বরাবর অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

জানা গেছে, এ দুই ঘটনায় রাজু মুন্সি ও অজ্ঞাতনামা দুইজনের বিরুদ্ধে চবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা সোমবার বিকালে হাটহাজারী থানায় একটি অভিযোগ দিয়েছেন।

চবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

প্রধান প্রকৌশলীকে মারধরের বিচার দাবিতে সকাল ১১টার দিকে উপাচার্য দফতরে জড় হন প্রকৌশল দফতরের প্রকৌশলী, কর্মকর্তা-কর্মচারীরা। এসময় এ ঘটনার বিচার দাবিতে রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র দেন তারা। এছাড়া প্রায় তিন ঘণ্টা যাবত বিদ্যুৎ, গ্যাস ও পানির সরবরাহ বন্ধ রাখেন তারা।  

ভারপ্রাপ্ত প্রধান নিরাপত্তা কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, রাজু মুন্সি আমার অফিসে গিয়ে প্রহরীকে বলে ১০ হাজার টাকা প্রস্তুত রাখতে। এর আধাঘণ্টা পরে এসে আমাকে অফিস থেকে বেরিয়ে যেতে বলে এবং মারার হুমকি দেয়। বিষয়টা আমি প্রক্টরকে জানাই। তারপর প্রশাসনিক ভবনের সামনে আসলে রাজু মুন্সি আমাকে ধাক্কা দেয়। পরে একজন ডেপুটি রেজিস্ট্রার এসে রাজু মুন্সিকে আটকায়।

ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সৈয়দ জাহাঙ্গীর ফজল বলেন, কাটা পাহাড় এলাকায় সাইট পরিদর্শনকালে রাজু মুন্সি আমার দিকে ধেয়ে এসে কিল-ঘুষি মারে এবং পরে রেজিস্ট্রার অফিসের সামনেও অসংখ্য লোকের সামনে আমাকে মারতে ধেয়ে আসে। উপস্থিত লোকজন না থাকলে আমার প্রাণনাশের আশঙ্কা ছিল। তাদের নানা দাবি-দাওয়া থাকে। রাজু মুন্সি দুই দিন আগেও একটি প্রকল্পের কাজ বন্ধ করে দিয়েছিল।

শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু মুন্সি বলেন, প্রধান প্রকৌশলী ও প্রধান নিরাপত্তা কর্মকর্তা ঘুষ গ্রহণ ও নিয়োগ সংক্রান্ত নানা অনিয়মে জড়িত। আমার সামনেই প্রধান প্রকৌশলী ঘুষের টাকা নিয়েছেন। নিয়োগ সংক্রান্ত নানা অভিযোগ আছে নিরাপত্তা কর্মকর্তার বিরুদ্ধে। এছাড়া টেন্ডারও তার নিয়ন্ত্রণে। আমি এসব নিয়ে প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। কারণ আমার প্রতিবাদের ভাষা একটু বাজে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।