ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জামায়াত-শিবিরের ৪০ নেতাকর্মীকে শ্যোন অ্যারেস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
জামায়াত-শিবিরের ৪০ নেতাকর্মীকে শ্যোন অ্যারেস্ট প্রতীকী ছবি

চট্টগ্রাম: মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা পড়াকে কেন্দ্র করে গত ১৫ আগস্ট ওয়াসা মোড় ও কাজীর দেউড়িতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার জামায়াত-শিবিরের ৪০ নেতা কর্মীকে নগরের ডবলমুরিংয়ে পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার (শ্যোন অ্যারেস্ট) দেখানো হয়েছেন।

 বুধবার (৩০ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে শুনানি শেষে এই আদেশ দেন।  

গ্রেফতার দেখানো আসামিরা হলেন, জামায়াতের অঙ্গ সংগঠন শ্রমিক কল্যাণ ফেডারেশন পাহাড়তলী থানার সাধারণ সম্পাদক মো. ইকবাল, জামায়াতের কর্মী আবদুল মোতালেব, হেলাল উদ্দিন, মিজানুর রহমান, মো. ইউসুফ, মোশারফ হোসেন ও মো. সুমন প্রমুখ।

 

আদালত সূত্রে জানা যায়, গত ২৮ জুলাই  নগরের ডবলমুরিংয়ে পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় জড়িত থাকার তথ্য পেয়ে নগরের কোতোয়ালী থানা পুলিশের গ্রেফতার করা ৪০ আসামির মধ্যে ৩৮ জন এবং বন্দর থানা-পুলিশের হাতে গ্রেফতার দুইজন ৪০ জন আসামি। গত ২৮ জুলাই পুলিশের গাড়ি ভাঙচুর করা হলে পুলিশ অভিযান চালিয়ে ১৬ জনকে গ্রেফতার করে। এই ঘটনায় ৪২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ৪৫০ জনকে আসামি করে মামলা করে পুলিশ।  

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান বাংলানিউজকে বলেন, নগরের ডবলমুরিং থানায় হওয়া মামলায় জড়িত থাকার তথ্য পাওয়ায় কোতোয়ালী থানা ও বন্দর থানা পুলিশের হাতে গ্রেফতার ৪০ জনকে গ্রেফতার দেখানোর আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তা মঞ্জুর করেন।  

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।