ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
‘মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে’ ...

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন বিভাগের বিজিসিটিইউবি মুটিং ক্লাবের উদ্যোগে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় Anti Narcotics Legal Debate Championship-23 অনুষ্ঠান আইন বিভাগের চেয়ারম্যান মো. আবদুল হান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম আওরঙ্গজেব।

বিশেষ অতিথি ছিলেন আইন বিভাগের উপদেষ্টা এবিএম আবু নোমান, বিশেষ অতিথি ছিলেন অনুষ্ঠানের পৃষ্ঠপোষক আলী আহমেদ শাহীন। আইন বিভাগের শিক্ষক আসমা আল আমিন এর সঞ্চালনায় বক্তব্য দেন এনি বিশ্বাস, বিজিসিটিইউবি মুটিং ক্লাবের মডারেটর রেদুওয়ানুল হক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম আওরঙ্গজেব বলেন, মাদকের বিস্তার আমাদের আগামীদিনের ভবিষ্যৎ যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। একটি উন্নত জাতি বা রাষ্ট্র গঠনে যুব সমাজের ভূমিকা অগ্রগণ্য অথচ একটি গোষ্ঠী এই মাদকের মাধ্যমে আমাদের যুব সমাজকে পরিকল্পিতভাবে ধ্বংস করে দিচ্ছে। তাই আমাদের সমাজ এবং রাষ্ট্রকে রক্ষা করার জন্য সকল স্তরে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সরকার যদিও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করছে তথাপিও সরকারের একার পক্ষে মাদকের এই বিস্তার নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। তাই আমাদের সকলকে সামাজিকভাবে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে এর প্রতিরোধে এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথি প্রফেসর এ.বি.এম আবু নোমান বলেন, বাংলাদেশের উন্নয়নের পথে প্রধান অন্তরায় হচ্ছে মাদক। বিভিন্ন ধরনের মাদক আজ আমাদের সমাজকে কলুষিত করছে, সামাজিক অবক্ষয়ের মাধ্যমে ধ্বংস করছে আমাদের যুব সমাজকে। এই অবক্ষয়ের হাত থেকে সমাজ এবং রাষ্ট্রকে রক্ষা করতে হলে আমাদের সকলকে মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে। মাদকের যে কুফল এবং মাদক গ্রহণের বিরুদ্ধে যে আইন রয়েছে তা জনগণের কাছে প্রচার করতে সংশ্লিষ্ট সকলকে ও আইনশৃংখলা বাহিনীকে সহযোগিতা করতে হবে।  

আলী আহমেদ শাহীন বলেন, মাদককে না বলুন, এটা শুধু মুখে বললে হবে না, বুকেও ধারণ করতে হবে। মাদকমুক্ত সমাজ বিনির্মাণের লক্ষ্যে আমরা যে স্থানে থাকি না কেন সেখান থেকেই ঐক্যবদ্ধভাবে কাজ করবো।  

প্রতিযোগিতায় আইন বিভাগের বিভিন্ন সেমিস্টারের ১৪টি দলের অংশগ্রহণের মাধ্যমে এনোমিনাস চ্যাম্পিয়ন ও স্টাটাসকো রানার-আপ হওয়ার গৌরব অর্জন করে।  

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।