ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দেড় টন পচা চা ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
দেড় টন পচা চা ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত ...

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার বানুর বাজার এলাকায় আছিব ব্রাদার্সের গুদামে অভিযান চালিয়ে দেড় টন মেয়াদোত্তীর্ণ দুর্গন্ধযুক্ত পচা চা জব্দ করা হয়েছে। পরে পুলিশ ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে এসব চা ধ্বংস করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

উৎকট দুর্গন্ধের কারণে অভিযান চালাতে কষ্ট হয়েছে সংশ্লিষ্টদের।

এ সময় গুদামটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

 

চা বোর্ড সূত্রে জানা গেছে, অভিযোগ রয়েছে আছিব ব্রাদার্সের মালিক আছিবুর রহমানের মালিকানাধীন সৈয়দ টি ওয়্যারহাউস থেকে বাগানের ভালো চায়ের বস্তা এই গুদামে এনে ভালো চাগুলো সরিয়ে উক্ত বস্তায় নিম্নমানের চা ভরা হয়। এমন অভিযোগের ভিত্তিতে ওই গুদামে অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, কিছু অসাধু ব্যবসায়ীর মাধ্যমে এসব মেয়াদোত্তীর্ণ পচা চা ভোক্তাদের কাছে পৌঁছে যাচ্ছে।  এতে স্বাস্থ্যঝুঁকি বাড়ছে। চা ব্যবসায় এসব অনিয়ম প্রতিরোধে চা বোর্ড অভিযান পরিচালনা করছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান ও সীতাকুণ্ড থানার পুলিশ অভিযানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।