ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জরিমানা মওকুফের দাবিতে কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
জরিমানা মওকুফের দাবিতে কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ ...

চট্টগ্রাম: বোয়ালখালী উপজেলার সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির প্রথমবর্ষের ক্লাসে অনুপস্থিত থাকার কারণে প্রায় শিক্ষার্থীকে জরিমানা করেছে কলেজ কর্তৃপক্ষ। এদিকে শিক্ষার্থীরা পরীক্ষা ফি জমা দিতে এসে জরিমানার কথা জানতেই তা মওকুফ করতে আন্দোলন শুরু করেন।

প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মহসীন উদ্দিনকে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে জরিমানা মওকুফের জন্য অনুরোধ করেন।

এতে তিনি রাজি হননি। পরে শিক্ষার্থীরা একত্রিত হয়ে আন্দোলনে নামেন।  

ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ থাকার পর শিক্ষার্থীদের জরিমানা মওকুফের ঘোষণা দেন। ঘোষণা পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা আন্দোলন থেকে সরে আসেন।

কলেজের শিক্ষার্থী মো. শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, পরীক্ষার টাকা জমা দিতে এসে দেখি অতিরিক্ত দুই হাজার টাকা দিতে হচ্ছে। পরে কেন এত টাকা দিতে হচ্ছে জানতে চাইলে কর্তৃপক্ষ জানান, অনুপস্থিতির জন্য প্রত্যেককে এ জরিমানা করা হয়েছে। পরে জরিমানার বিষয়টি আরও শিক্ষার্থীরা জানতে পারেন।  

তিনি আরও বলেন, প্রথমে আমরা সবাই অধ্যক্ষ স্যারকে জানায়। তিনি আমাদের জরিমানা মওকুফ করতে রাজি হননি। পরে শিক্ষার্থীরা সবাই আন্দোলনে নামেন। এক ঘণ্টা পর ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিজেই আমাদেরকে জরিমানা মওকুফের ঘোষণা দেন। পরে আমরা আন্দোলন থেকে সরে আসি।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মহসীন উদ্দিন বাংলানিউজকে বলেন, প্রায় শিক্ষার্থী ক্লাসে অনুপস্থিত থাকে। শিক্ষার্থীদের ক্লাসমুখী করতে আমরা এ জরিমানা করেছিলাম। কিন্তু শিক্ষার্থীরা জরিমানা দিতে অপারগতা প্রকাশ করলে সেটি আমরা মওকুফ করি।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।