ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

যৌতুকের জন্য স্ত্রীকে মারধর, স্বামীর কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
যৌতুকের জন্য স্ত্রীকে মারধর, স্বামীর কারাদণ্ড  প্রতীকী ছবি

চট্টগ্রাম: কর্ণফুলী থানার শিকলবাহা ইউনিয়নে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধরের মামলায় স্বামী সাজ্জাদ হোসেনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।  
বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন আদালত-৬ এর বিচারক মো. সিরাজুদ্দৌল্লাহ কুতুবী এ রায় ঘোষণা করেন।

 

কারাদণ্ডপ্রাপ্ত আসামি সাজ্জাদ হোসেন, একই এলাকার মো.হাশেমের ছেলে।  

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি নজরুল ইসলাম সেন্টু।

তিনি বলেন, যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধরের মামলায় স্বামী সাজ্জাদ হোসেনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি ট্রাইব্যুনালে অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ১৬ নভেম্বর কর্ণফুলী থানার শিকলবাহা ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ড বড় মাঝির বাড়ি যৌতুকের ৫ লাখ টাকা না পেয়ে স্ত্রীকে মারধর করে স্বামী সাজ্জাদ হোসেন। এ ঘটনায় স্ত্রী ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হলে থানাকে মামলা রেকর্ড করার জন্য নির্দেশ দেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০২২ সালের ২৯ জুন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।